ফেস্টিভ সিজনে অগ্নিমূল্য বাজারদর

News Desk: সামনেই বড়দিন, নিউ ইয়ার। সর্বোপরি এখন চলছে স্বাধের শীতকাল, আর শীতকাল মানেই শাকসবজি। তবে এই বছর মরশুমের শাক সবজির দর আকাশছোঁয়া এমনকি অন্যান্য…

News Desk: সামনেই বড়দিন, নিউ ইয়ার। সর্বোপরি এখন চলছে স্বাধের শীতকাল, আর শীতকাল মানেই শাকসবজি। তবে এই বছর মরশুমের শাক সবজির দর আকাশছোঁয়া এমনকি অন্যান্য আনাজ কিনতেও পকেটের টান পড়ছে মধ্যবিত্তের। কাটা পোনার দাম এবি করছে ঢ্যাঁড়স,পটল; দাম প্রায় দেড়শো টাকা কেজি। আকাশছোঁয়া দাম টমেটো, ফুলকপি, বাধাকপির। এক নজরে দেখে নিন আজকের বাজার দর:

 

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

চন্দ্রমুখী আলু ২০-২২ টাকা প্রতি কেজি,নতুন আলু ২২-২৫ টাকা কেজি ও জ্যোতি আলু‌ বিকোচ্ছে ১৬-১৮ টাকা প্রতি কিলো। পেঁয়াজ মিলছে ৪৫-৫০ টাকা প্রতি কিলো। আদা ও কাঁচা লঙ্কা প্রতি কিলোয় দাম হয়েছে ৮০-১০০ টাকা। অন্যদিকে কুমড়ো প্রতি কেজি ২০-৩০ টাকা, লাউ ৩০ টাকা কেজি, ফুলকপি ২০-৩০ টাকা পিস, বাঁধাকপি ২৫-৩০ টাকা কিলো, শসা প্রতি কেজি ৫০ টাকা, ধনেপাতা ১৫০ টাকা কিলো এবং চিচিঙা প্রতি কিলো ৪০ টাকা। গাজর পাওয়া যাচ্ছে ৩০ টাকা কেজি, উচ্ছে ৫০ টাকা কেজি, টমেটো প্রতি কিলো ৬০ টাকা, মুলো ২৫-৩০ টাকা কেজি, প্রতি আঁটি লাউশাক ১৫-২০ টাকা, পালং শাক ২০ টাকা এবং লাল শাক ১০ টাকা। প্রতিকেজি ঢেঁড়স ১২০-১৫০ টাকা, পটল ১০০-১২০ টাকা, ঝিঙে ৫০ টাকা, বেগুন ৮০ টাকা,শিম ৪০ টাকা এবং মটর শুটি ৮০ টাকা।

 

এদিকে গোটা মুরগির মাংসের দাম প্রতি কেজি ১২০-১৩৫ টাকা এবং কাটা মুরগির মাংসের দাম প্রতি কেজি ১৫০-১৮০ টাকা। পাঠার বা খাসির মাংসের দাম প্রতি কেজি ৬২০-৭০০ টাকা।

 

গোটা রুই মাছ ১২০-১৫০ টাকা কেজি এবং কাটা রুই মাছ ১৬০-২০০ টাকা কেজি। গোটা কাতলা মাছ ২০০-২৪০ টাকা এবং কাটা কাতলা মাছ ২৮০-৩৫০ টাকা কেজি। প্রতিকেজি ভেটকি মাছ ৪৫০-৫০০ টাকা। তেলাপিয়া মাছ প্রতি কেজি ১১০-১৫০ টাকা, ট্যাংরা মাছ ১৬০-২০০ টাকা, ভোলা মাছ ‌১২০-১৮০ টাকা, পাবদা মাছ ৩৫০-৪৫০ টাকা, মৌরোলা মাছ ৩৫০-৪০০ টাকা, গলদা চিংড়ি প্রতি কেজি ৫৫০-৬০০ টাকা ও বাগদা চিংড়ি ৬০০-৭০০ টাকা প্রতি কেজি।