Kunal Ghosh: পুলিশ দিয়ে কৌস্তভের গ্রেফতার ঠিক হল না: কুণাল ঘোষ

কংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তভ বাগচীকে (Kaustab Bagchi) গ্রেফতারের ঘটনায় বিস্ফোরক মন্তব্য খোদ তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষের (Kunal Ghosh)।

Kunal Ghosh-Kaustab Bagchi

কংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তভ বাগচীকে (Kaustab Bagchi) গ্রেফতারের ঘটনায় বিস্ফোরক মন্তব্য খোদ তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষের (Kunal Ghosh)। তিনি সরাসরি এই গ্রেফতারির প্রসঙ্গে বলেন এটা ঠিক হল না।

তৃণমূল মুখপাত্র বলেন, কৌস্তুভ বাগচীর গ্রেপ্তার সম্পর্কে আমার ব্যক্তিগত মতামত। কৌস্তুভ অন্যায় করেছে। মাতৃসমা মুখ্যমন্ত্রীর সম্পর্কে ওই ধরণের চরম কুৎসা বরদাস্ত করা যায় না। আমাদের ছাত্রযুবরা কৌস্তভের অসভ্যতা বুঝে নিতে পারত। কিন্তু পুলিশ দিয়ে গ্রেফতার ঠিক হল না। এতে কৌস্তুভ প্রচার পাবে, বিরোধী শক্তির অশুভ আঁতাতের কুৎসিত রাজনীতির হাতিয়ার হবে, একাংশের মিডিয়ার পক্ষপাতদুষ্ট প্রচারের মুখ হবে, কিছু মানুষের সহানুভূতি পাবে। গ্রেফতারকে রাজনৈতিকভাবে ব্যবহার করবে তারা।

মুখ্যমন্ত্রীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে কৌস্তভ বাগচীকে গ্রেফতারের পর আইনজীবী মহলের অভিযোগ, মুখ্যমন্ত্রী নিজে কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেন। আইনে তাঁর ছাড় কেন। এদিকে কৌস্তভের গ্রেফতারির পর ক্রমাগত বাড়ছে রাজ্য রাজনীতির পারদ। শাসক দলের বিরুদ্ধে সুর চড়িয়েছে বিরোধীরা। বিক্ষোভ দেখাচ্ছে কংগ্রেস।

কুণাল ঘোষ বলেছেন, যেদিন পুলিশ সজলের বাড়ির দরজা ভেঙেছিল, আমি প্রতিবাদ করেছিলাম। পরে প্রমাণিত হয়েছে আমার প্রতিবাদ সঠিক ছিল। লাভ হয়েছিল সজলের। মধ্য কলকাতায় একটি ওয়ার্ড জিতেছিল বিজেপি। সেদিন পুলিশি অভিযানের ধরণ ছিল ভুল। আজও আমি কৌস্তুভের গ্রেফতারের বিরোধিতা করছি। এতে ওর এবং বিরোধীদের রাজনৈতিক লাভ হবে। কৌস্তুভ অন্যায় করেছে। ওর অপরিণত, অসৌজন্যের কথার প্রবণতা আছেই।

সাগরদিঘির ফলপ্রকাশের দিনেই অধীর রঞ্জন চৌধুরীকে আক্রমণ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তাঁর গাড়ির ড্রাইভারের আত্মহত্যা, খুন নিয়ে যদি আমি বলি জোড়া খুন, কিছু বলতে পারবে? অনেক ঘটনা আমি জানি, আমার মুখ খোলাবেন না। এরপরেই সাংবাদিক বৈঠক করে আইনজীবী কৌস্তভ বাগচী বলেন, ‘দুটো হোয়াটসঅ্যাপ নম্বর দিয়েছি। দীপক ঘোষ (মমতা কে নিয়ে যা লিখেছিলেন, তার সফট কপি চাইলেই যে কেউ পাবে। হুমকি ফোন আসছে। কোনও কিছু হলে মমতা বন্দ্যোপাধ্যায় দায়ী থাকবে।