19 C
Kolkata
Sunday, February 5, 2023

Durga Puja Carnival: মমতার নির্দেশ, কার্নিভালে ডাক পেল না পার্থর নাকতলা উদয়ন সংঘ

- Advertisement -

বরাবরই কলকাতার (Kolkata) অন্যতম সেরা দুর্গাপূজার (Durga Puja) তকমা পেয়ে এসেছে নাকতলা উদয়ন সংঘ৷ যার কেন্দ্রবিন্দুতে থেকেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। সঙ্গে দেখা গেছে তার ঘনিষ্ঠ অর্পিতা মুখ্যোপাধ্যায়কেও। পুজোর উদ্বোধন থেকে কার্নিভাল (Durga Puja Carnival) অবধি নজর কাড়ে এই পুজো৷ কিন্তু এবার ডাক পেল না পার্থর পুজো।

  • SSC দুর্নীতির তদন্তে পার্থ চট্টোপাধ্যায় জেলে। তাকে ছেঁটে ফেলেছেন মমতা।
  • চলতি বছর নাকতলা উদয়ন সংঘে যাননি মুখ্যমন্ত্রী।
  • এই ক্নাবের দুর্গাপূজার মূল উদ্যোক্তা পার্থ।
  • নাকতলার পুজোতেই অর্পিতার সঙ্গে মমতার কথা নিয়ে বিতর্ক। 
- Advertisement -

বিস্তারিত সংবাদ পড়ুন

- Advertisement -

অন্যান্য বছর নাকতলা উদয়ন সংঘের পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবার তিনি যাননি৷ প্রাক্তন মন্ত্রীর জেলে যাওয়াই কী প্রধান কারণ? অন্যদিকে, কার্নিভালে নাকতলা ডাক না পাওয়ার কারণ ও কী এক? এই নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে৷

এমনিতেই শিক্ষাক্ষেত্রে পাহাড় প্রমাণ দুর্নীতির কারণে জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়। ইডির তরফে দেওয়া চার্জশিটে পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে একাধিক বিস্ফোরক তথ্য উঠে এসেছে৷ নাম জড়িয়েছে একাধিক তৃণমূলের বিধায়কদের৷ পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখ্যোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে বিপুল অঙ্কের নগদ টাকা, সোনার গয়না উদ্ধার হয়েছে। পার্থর সঙ্গে অর্পিতার একাধিক সম্পত্তির হদিশ মিলেছে।

partha arpita

পার্থকে নিয়ে মোটেই খুশি নয় রাজ্যের শাসক দল TMC। তাই পার্থকে ছেঁটে ফেলে দুর্নীতির দায় ঘাড় থেকে নামাতে চায় তৃণমূল। চলতি বছরে দূর্গাপুজোর বিরাট আয়োজন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার৷ সেই আয়োজনে কালি না লাগাতেই পার্থর পুজো বলে পরিচিত নাকতলা উদয়ন সংঘের কর্মসূচি ছেঁটে ফেলা হয়েছে।