Mamata Banerjee: ‘মোদীর ভক্ত’ রাজ্যপাল আনন্দ বোস ও মমতার ফোনালাপ

17

জগদীপ ধনখড়ের সাথে সংঘাত নজিরবিহীন হয়ে থাকবে। তিনি রাজ্যপাল থাকাকানীন স্বস্তিতে ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ধনখড় চ্যাপ্টার অতীত। স্বল্পকালীন রাজ্যপাল লা গনেশন করেছিলেন নিমন্ত্রণ। সেটিও অতীত। এবার  ‘মোদীভক্ত’ পূর্ণাঙ্গ রাজ্যপাল আনন্দ বোসকে (Anand Bose) শুভেচ্ছা পাঠালেন মুখ্যমন্ত্রী।

রাজ্যপাল আনন্দ বোস নিজেই নিজেকে প্রধানমন্ত্রী মোদীর গুণগ্রাহী বলেছেন। পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে দায়িত্ব পেয়েই তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

কবে থেকে আনন্দ বোস রাজভবনে থাকবেন তা এখনও স্থির নয়। তাঁকে ফোন করে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা। শপথের দিন নিয়ে দু’জনের কথা হয়েছে।

জানা যাচ্ছে, নতুন রাজ্যপালের শপথগ্রহণের জন্য আগামী সোমবার এবং বুধবার এই দু’টি দিনের প্রস্তাব দেন মমতা বন্দ্যোপাধ্যায়।  মুখ্যমন্ত্রী জানান সুবিধা মতো একটি দিন বেছে নেওয়ার জন্য।

মুখ্যমন্ত্রী আনন্দ বোসকে আরও জানান, দিল্লির বঙ্গ ভবনে বাংলার একাধিক আমলা  থাকেন।  প্রয়োজন মনে করলে  আনন্দ বোস পশ্চিমবঙ্গের সরাসরি আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করলেই তারা সহযোগিতা করবেন।

২০১১ সালে আইএএস চাকরি থেকে অবসর নেন কেরলের সি ভি আনন্দ বোস। তাঁকেই পশ্চিমবঙ্গের রাজ্যপাল করা হয়েছে। আনন্দ বোসের সাথে পশ্চিমবঙ্গের পুরনো যোগ রয়েছে। তিনি চাকরি জীবনের শুরুটা কলকাতায় করেছিলেন। 

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)