Bomb Alert! বিমানে বোমা থাকতে পারে, লাহোর থেকে বার্তা আসতেই দিল্লি সরগরম

তেহরান থেকে চিন যাওয়ার পথে মাহান এয়ারে বোমাতঙ্ক। ভারতের আকাশে দমবন্ধকর মুহূর্ত।

25

বিমানটি তখন আকাশে। পাক আকাশ সীমা পার করে ভারতে প্রবেশ করেছে। তখনই দিল্লি (Delhi Airport ATC) বিমান বন্দরের এটিসি কর্মীরা পেলেন সতর্কতাবাণী। এই বিমানে বোমা থাকতে পারে। সতর্কবার্তা (Bomb Alert) এসেছে পাকিস্তান (Pakistan)  থেকে। সতর্কতার দিচ্ছে লাহোর বিমান বন্দরের (Lahore Airport ATC) এটিসি বিভাগ।

এর পরেই দিল্লি সরগরম। তড়িঘড়ি খবর গেল বায়ুসেনার কাছে। শুরু হলো দমবন্ধকর পরিস্থিতি। যদি বোমা সহ বিমানটি নামে? কী হবে?

সংবাদসংস্থা পিটিআই জানাচ্ছে বিমানটি মাহান এয়ার। এটি ইরানের রাজধানী তেহরান থেকে চিনের গুয়াংঝৌ শহরে যাচ্ছিল। বিমানটির যাত্রাপথে পাকিস্তান ও ভারতের অংশ পড়ে। লাহোর ছাড়িয়ে কিছুক্ষণের মধ্যেই বিমানটি ভারতে ঢোকে। তখনই আসে লাহোর বিমান বন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের সতর্কতা। এর পর পাঞ্জাব ও রাজস্থান থেকে বায়ু সেনার বিমান মাহান এয়ারকে নজরে রাখে।

এএনআই জানাচ্ছে লাহোর থেকে আসা বিমানের ভিতর বোমা আছে এই সতর্কতার পর মাহান এয়ারের পাইলট যোগাযোগ করেন দিল্লি বিমানবন্দরে। তিনি যাত্রী সহ বিমানটি দিল্লিতে অবতরণের অনুমতি চান। তবে দিল্লি এয়ার ট্রাফিক কন্ট্রোল অবতরণের অনুমতি দেয়নি। অন্যদিকে বায়ু সেনার জেট ক্রমাগত মাহান এয়ারের উপর নজরদারি চালিয়ে যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানাচ্ছে, মাহান এয়ারের পাইলট দিল্লিতে নামার সবুজ সংকেত না পাওয়ায় অতি দ্রুত চিনের দিকেই যাত্রা করেন। বায়ু সেনা জানিয়েছে, মাহান এয়ার ভারতের আকাশ সীমা পেরিয়ে গেছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)