Durga Puja: দুর্যোগে দুমদাম করে পড়ল প্যান্ডেল, বিভিন্ন জেলায় প্যান্ডেল তছনছ

জলপাইগুড়ি ও কোচবিহার ভাঙল মণ্ডপ। দক্ষিণবঙ্গে বৃষ্টি। দুর্গাপুজার আনন্দে জল ঢালছে বৃষ্টি।

48

এ যেন বৃষ্টিসুরের হামলা। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বিভিন্ন জেলা থেকে আসছে দুর্গাপূজা প্যান্ডেল তছনছ (Durga Puja) হবার খবর। সবথেকে বাজে পরিস্থিতি জলপাইগুড়ি ও কোচবিহারে। উত্তরবঙ্গের দুই জেলায় একাধিক পূজা প্যান্ডেল ভেঙে পড়েছে। অন্যদিকে বেলা গড়াতেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে শুরু করেছে।

আবহাওয়ার বিভাগের সতর্কতা ছিল। সেই সতর্কতা ধরেই দুর্গাপূজার অষ্টমীতে বৃষ্টি হচ্ছে। কোচবিহার জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায় বৃষ্টির পাশাপাশি ঝড়ের তাণ্ডব দেখা গিয়েছে।

ঝড়ে ক্ষতিগ্রস্থ জলপাইগুড়ি জেলার একাধিক পুজো প্যান্ডেল। জেলার রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়ের উদ্যোগ কদমতলা পাতিলাভাষা দুর্গাপুজার মন্ডপ ভেঙে পড়ে। কয়েকজন জখম হন। ময়নাগুড়িতে ভেঙেছে মণ্ডপ। গাছ পড়ে কয়েকটি এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন।

কোচবিহারেও দুর্যোগ। হলদিবাড়িতে  ভেঙে পড়ে একটি মণ্ডপের বিরাট গেট। রাজ্য সড়কের উপর সেটি ভেঙে পড়ে। রাস্তা ফাঁকা থাকায় বড়সড় কোনও বিপদ ঘটেনি।

মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ঝড় বৃষ্টি হয়েছে। দার্জিলিং কালিম্পং জেলাতেও কয়েকটি এলাকা বিচ্ছিন্ন।

একইভাবে আকাশ কালো করে বারবার বৃষ্টি হচ্ছে দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে। আবহাওয়া বিভাগের সতর্কতা উপকূলীয় জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় আরও বৃষ্টি হবে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। নবমীতে পূর্ব মেদিনীপুরে রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। 

কলকাতা-সহ উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর। বৃষ্টি হয়েছে পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে।উত্তরবঙ্গের ক্ষেত্রে আবহাওয়ার এখনই বিশেষ কোনও পরিবর্তন হবে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)