Assam: অসম থেকে ভারতের সিম কার্ড নিয়ে নাশকতার ছক পাকিস্তানের

পাকিস্তানের গুপ্তচরদের (Pakistani agents) অ্যাক্টিভেটেড সিম কার্ড দেওয়া হতো অসম (Assam) থেকে। বিজেপি শাসিত এই রাজ্য থেকেই ভারতীয় মোবাইল সিম সংগ্রহ করে নাশকতার ছক করেছিল পাকিস্তান

Pakistani agent

পাকিস্তানের গুপ্তচরদের (Pakistani agents) অ্যাক্টিভেটেড সিম কার্ড দেওয়া হতো অসম (Assam) থেকে। বিজেপি শাসিত এই রাজ্য থেকেই ভারতীয় মোবাইল সিম সংগ্রহ করে নাশকতার ছক করেছিল পাকিস্তান। এমনই কাজে জড়িত দশ জনকে গ্রেফতার করা হয়েছে।

অসমের পুলিশ জানিয়েছে রাজ্যের মরিগাঁও এবং নগাঁওতে তল্লাশি চালিয়ে সিম কার্ড পাচারচক্রের সদস্যদের গ্রেফতার করা হয়েছে। তাদের সাথে পাক গুপ্তচর সংস্থা আইএসআই সংযোগ খতিয়ে দেখা হচ্ছে।

অসম পুলিশ জানাচ্ছে, নগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে বিশেষ অভিযান চালানো হয়েছিল। এই অভিযানে ধরা পড়েছে পাক এজেন্টদের ভারতীয় সিম কার্ড প্রদানকারী চক্রের কয়েকজন।

ভারত-বাংলাদেশ সীমান্তের রাজ্য অসম। এ রাজ্যে বাংলাদেশি জঙ্গি সংগঠনগুলির জাল ছড়িয়ে আছে। তাদের সাথে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই সরাসরি যোগাযোগ রাখে। বাংলাদেশের জঙ্গি সংগঠন জেএমবির পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমান জেলার খাগড়াগড়ের ঘাঁটিতে বিস্ফোরণের পর অসমে মিলেছিল একাধিক সূত্র। গোয়েন্দা রিপোর্টে বলা হয়, সেই সূত্র ধরে জানা গিয়েছিল পাক গুপ্তচর সংস্থা অসমে জাল ছড়িয়ে রেখেছে। এবার অসম থেকে সরাসরি পাক এজেন্টদের ভারতের সিম কার্ড দেওয়ার ঘটনা সামনে এসেছে।

অসম পুলিশের মুখপাত্র প্রশান্ত ভূঁইয়া জানিয়েছেন, নগাঁও ও মরিগাঁও থেকে যারা পাক এজেন্টদের সিম কার্ড দিত তাদের গ্রেফতার করা হয়েছে। ধৃতদের কাছ থেকে একাধিক মোবাইল, সিম কার্ড, বিদেশি দূতাবাসের নিরাপত্তা সংক্রান্ত তথ্য আদানপ্রদানের হ্যান্ডসেট বাজেয়াপ্ত করা হয়েছে। কোন দেশের দূতাবাস তা স্পষ্ট করেনি অসম সরকার।