18 C
Kolkata
Sunday, February 5, 2023

ক্যামেরার পিছনে প্রসেনজিতের সঙ্গে কী কেমিস্ট্রি ছিল ঋতুপর্ণার? ফাঁস হল গোপন তথ্য

- Advertisement -

টলিউডের নাম্বার ওয়ান জুটি বলতে প্রথমেই কাদের কথা মাথায় আসে বলুন তো? প্রসেনজিৎ (Prasenjit) আর ঋতুপর্ণা। বাংলা সিনেমার এক অধ্যায় জুড়ে এই জুটিই নানাভাবে দর্শকদের মন কেড়ে নিয়েছেন। বরাবরই তাদের পর্দার ওপারের কেমিস্ট্রি নিয়ে চর্চা হয়ে এসেছে।

- Advertisement -

নব্বইয়ের দশকে একের পর এক হিট ফিল্ম দর্শকদের উপহার দিয়েছেন এই জুটি। তাঁদের অনস্ক্রিন রসায়ন দর্শকদের দারুণ পছন্দ ছিল। ফলে একসময় গুঞ্জন রটে প্রসেনজিৎ-এর সাথে অফস্ক্রিন ঋতুপর্ণার সম্পর্ক রয়েছে। সেই সময় ঋতুপর্ণা অবিবাহিত থাকলেও প্রসেনজিৎ-এর দ্বিতীয় বিয়ে বিচ্ছেদের সম্মুখীন। তাঁদের অনস্ক্রিন ঘনিষ্ঠতা দেখে সেইসময় দর্শকদের ধারণা হয়েছিল সাতপাকে বাঁধা পড়বেন তাঁরা। কিন্তু সেরকম কোনো সম্ভাবনাও তৈরী হয়নি বরং সেই সময় নিজে দাঁড়িয়ে থেকে ঋতুপর্ণার বিয়ে দিয়েছিলেন প্রসেনজিৎ।

- Advertisement -

কিন্তু শ্রীলেখা মিত্র একসময় দাবি করেছিলেন, প্রসেনজিৎ-এর সাথে ঋতুপর্ণার সম্পর্কের জেরেই নাকি বাংলা ফিল্ম ‘অন্নদাতা’র পর তিনি টলিউডে নায়িকা হতে পারেননি।

আটচল্লিশটি ফিল্মে একসাথে অভিনয় করেছেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা। কিন্তু একসময় ইন্ডাস্ট্রির অন্দর মহলেই প্রসেনজিৎ-এর সাথে ঋতুপর্ণার সম্পর্কের গুঞ্জন শুরু হয়। এর মাঝে হঠাৎই একে অপরের সাথে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছিলেন এই জুটি।

বহু চর্চার পর প্রসেনজিৎ ও ঋতুপর্ণাকে জুটিকে ‘প্রাক্তন’-এর মাধ্যমে পর্দায় ফিরিয়ে আনেন পরিচালক শিবপ্রসাদ এবং নন্দিতা রায়। আবার নতুন করে পর্দায় এই জুটির রসায়ন দেখে দর্শকদের মন ভরে গিয়েছিল।

যদিও বারবার ঋতুপর্ণা এই প্রসঙ্গে বলেছেন, একসাথে কাজ করার সুবাদে তাঁরা শুধুই বন্ধু ছিলেন। কিন্তু অনেকেই তা বিশ্বাস করতে রাজি নন এখনও। অন স্ক্রিন কেমিস্ট্রির মতো অফ স্ক্রিন কেমিস্ট্রির গুঞ্জন আজও বেশ সরব। সদ্য রিলিজ হয়েছে ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’ তবে এই ছবিতে তাদের জুটিকে দেখা না গেলেও থাকছে অন্য চমক।