18 C
Kolkata
Sunday, February 5, 2023

মনবীর সিংর ইনজুরি ইস্যুতে ধোঁয়াশা রয়েই গেল

- Advertisement -

ইন্ডিয়ান সুপার লিগে (ISL) ATK মোহনবাগান (ATK Mohun Bagan) ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে শক্তিশালী হায়দরাবাদ এফসিকে হারিয়ে বাউন্সব্যাক করেছে। এফসি গোয়ার বিরুদ্ধে ফতোরদায় হারের ধাক্কাতে লিগ টপার হওয়ার আশা ভেস্তে গিয়েছে।

- Advertisement -

নিজামর্সদের বিরুদ্ধে টিমগেম নির্ভর ফুটবল খেলে বাজিমাৎ করা ATK মোহনবাগান আগামী শনিবার বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে জয়ের ধারাবাহিকতা অক্ষুণ্ণ রাখতে চাইছে। ধারাবাহিক ভাবে উইনিং ট্র‍্যাকে থাকতে হলে খেলোয়াড়দের ম্যাচ ফিট হওয়াটা জরুরি। শুক্রবার সুনীল ছেত্রীদের বিরুদ্ধে খেলতে নামার আগে সাংবাদিকদের এই ইস্যুতে সবুজ মেরুন শিবিরের হেডকোচ হুয়ান ফেরান্দো জানান,”কাউকো, পোগবার কথা তো জানেনই। দেখা যাক আগামী দু’দিনে অন্যেরা কেউ সুস্থ হয়ে ওঠে কি না”। গত ম্যাচে ৪৫ মিনিটের মাথায় স্ট্রাইকার মনবীর সিং’র চোট লাগে,ফলে কিয়ান নাসিরি মাঠে নামে,মনবীর ম্যাচ ছেড়ে উঠে যায়।নিজামর্সদের বিরুদ্ধে ঘুরে দাঁড়ানোর ওই লড়াইতে জয়ের আনন্দে সামান্য হলেও অস্বস্তির কাটা ভক্তদের কাছে পাঞ্জাব পুত্রের চোট।

- Advertisement -

স্বভাবতই সবুজ মেরুন ভক্তরা বিএফসি ম্যাচের ২৪ ঘন্টা আগে জানতে চাইছে ফুটবলার মনবীর সিং কেমন আছেন,তার ইনজুরি অবস্থা এখন কেমন,রয় কৃষ্ণদের বিরুদ্ধে মনবীরের খেলা নিয়ে ধোঁয়াশা বজায় রেখে কোচ হুয়ান ফেরান্দো বলেন,”মনবীরের জন্য ম্যাচের আগের মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হবে”। সঙ্গে ভক্তদের স্বস্তি দিয়ে ফেরান্দো জানান, “দিমিত্রিস পেট্রাটস দলের সঙ্গে ফের যোগ দিয়েছে। এটা আমাদের কাছে একটা ভাল খবর। ও ভাল পারফরম্যান্স দেখালে দলের পক্ষেই সেটা ভাল হবে”।

জনি কাউকোর চোট পেয়ে ফিনল্যান্ডে উড়ে যাওয়া একটা বড় ধাক্কা মেরিনার্স ক্যাম্পের কাছে।হায়দরাবাদ এফসি ম্যাচে কার্ল ম্যাকহিউ, হুগো বাউমাস কাউকোর অভাব পূরণ করে দিয়েছেন বাড়তি লোড নিয়ে।তবে দিনের শেষে ভুলে গেলে চলবে না ফুটবলারেরাও মানুষ।রক্ত,হাড়,মাংস দিয়ে গড়া একটা শরীর।

হুগো আর কার্ল নিজামর্সদের বিরুদ্ধে যে গেমটা খেলেছে সেটা প্রতি ম্যাচেই হবে কিংবা পারফরম্যান্সের গ্রাফ একই লেভেলে থাকবে এমনটা কখনই হয়না।পারফরম্যান্সের চড়াই উৎরাই ছিল আছে এবং থাকবে।তাই বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে প্রথম একাদশে যারাই ঠাই পাক না কেন প্রত্যেক সবুজ মেরুন ফুটবলারকে নিজেদের জায়গাতে দায়িত্ব বুঝে কাজে লাগাতে হবে নিজেদের স্বাভাবিক খেলা ধরে রেখে।

অহেতুক বাড়তি চাপ খেলার ছন্দ হারিয়ে দিতে পারে,যা আখেরে ক্ষতি করতে পারে টিমগেম নির্ভর ATKমোহনবাগানের সামগ্রিক পারফরম্যান্সে।