কবে থেকে অনুশীলনে ফিরেছেন মহেশ? জানুন

গত শনিবার সকালে কলকাতায় পা রেখেছিলেন ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal FC) নয়া কোচ অস্কার ব্রুজন। তারপর সাময়িক বিশ্রাম নিয়েই যোগদান করেছিলেন দলের সঙ্গে। আইএসএলের প্রথম…

East Bengal's Naorem Mahesh Singh Prepares for the Anticipated Kolkata Derby Next Saturday

গত শনিবার সকালে কলকাতায় পা রেখেছিলেন ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal FC) নয়া কোচ অস্কার ব্রুজন। তারপর সাময়িক বিশ্রাম নিয়েই যোগদান করেছিলেন দলের সঙ্গে। আইএসএলের প্রথম ডার্বি ম্যাচেও তাঁকে দেখা গিয়েছিল লাল-হলুদের ডাগ আউটে। প্রয়োজন অনুযায়ী খেলোয়ারদের নির্দেশ ও দিতে দেখা গিয়েছিল তাঁকে। কিন্তু শেষ রক্ষা করা সম্ভব হয়নি। দুই গোলের ব্যবধানে পরাজিত হতে হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব মোহনবাগান সুপার জায়ান্টের কাছে। নিঃসন্দেহে সেটা বিরাট ধাক্কা সমর্থকদের কাছে।

   

সেখান থেকেই এখন ঘুরে দাঁড়ানোর লড়াই। তাই সময় নষ্ট না করে ডার্বির পরদিন থেকেই দল নিয়ে অনুশীলনে নেমে পড়েন এই স্প্যানিশ কোচ। যেখানে দলের অধিকাংশ ফুটবলারদের সঙ্গে প্রাথমিক কথাবার্তার পর ফিজিক্যাল ট্রেনিংয়ের দিকেই অধিক জোর দিতে দেখা যায় অস্কারকে। যত তাড়াতাড়ি সম্ভব ডার্বির হতাশা ভুলে তিনি যে দলকে জয়ের সরণিতে ফেরাতে চাইছেন সেটা পরিষ্কার হয়ে গিয়েছে সকলের কাছেই। কিন্তু চোট আঘাতের পাশাপাশি দলের ফুটবলারদের মনবল যে তলানিতে গিয়ে ঠেকেছে সেটা নতুন করে বলার অপেক্ষায় রাখে না।

সেই জন্য বেশ কিছু পরিকল্পনাও রয়েছে এই স্প্যানিশ কোচের। সূচি অনুযায়ী আগামী মঙ্গলবার সন্ধ্যায় কলিঙ্গ স্টেডিয়ামে নিজেদের পরবর্তী ম্যাচ খেলবে ইমামি ইস্টবেঙ্গল। যেখানে তাঁদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে শক্তিশালী ওডিশা এফসি‌। এই ম্যাচ থেকেই দলকে জন্মনে করতে চাইছেন নব নিযুক্ত কোচ। গত বছর ওডিশা এফসিকে তাঁদের ঘরের মাঠে হারিয়েই কলিঙ্গ সুপার কাপ জিতেছিল লাল-হলুদ ব্রিগেড। এবার ও সার্জিও লোবেরার দলকে পরাজিত করে ছন্দে ফিরতে চাইছে ময়দানের এই প্রধান। সেইমতো আজ শেষ অনুশীলন করে গোটা দল। যেখানে ফুটবলারদের ট্রেনিংয়ের পাশাপাশি বেশকিছু আরামদায়ক সেশন ও রেখেছিলেন লাল-হলুদ হেডস্যার।

পাশাপাশি ভারতীয় তারকা ফুটবলার জিকসন সিং এবং ডিফেন্ডার হিজাজি মাহেরের দিকে ও বিশেষ নজর দিতে দেখা যায় তাঁকে। খুব শীঘ্রই এই দুই ফুটবলারকে ম্যাচফিট করে তুলতে চাইছেন দলের হেডস্যার। পাশাপাশি দিমিত্রিওস ডায়মান্তাকসের দিকে ও ছিল বিশেষ নজর। বর্তমানে দলের অন্যতম ভরসাযোগ্য উইঙ্গার নাওরেম মহেশ সিং (Naorem Mahesh Singh) চোটের সমস্যায় বাইরে থাকলেও শোনা যাচ্ছে, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। সব ঠিকঠাক থাকলে আগামী তিন চার দিনের মধ্যেই দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন এই ভরসাযোগ্য ফুটবলার।
অপরদিকে রিজার্ভ দলের সঙ্গে চুটিয়ে অনুশীলন করেছেন অধিনায়ক ক্লেটন সিলভা এবং স্প্যানিশ ডিফেন্ডার হেক্টর ইউস্তে। মনে করা হচ্ছে এই দুই ফুটবলারকে নিয়ে বিশেষ পরিকল্পনা রয়েছে অস্কার ব্রুজনের।