আগামী শনিবার বহু প্রতীক্ষিত ডার্বি ম্যাচ, চিন্তায় রাখছেন মহেশ

ইন্ডিয়ান সুপার লিগে (Indian Super League) একেবারেই ছন্দে নেই ইমামি ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব (East Bengal FC)।  প্রথম চারটি ম্যাচেই ব্যাপকভাবে ধরাশায়ী হতে হয়েছে দলগুলির কাছে।…

East Bengal's Naorem Mahesh Singh Prepares for the Anticipated Kolkata Derby Next Saturday

ইন্ডিয়ান সুপার লিগে (Indian Super League) একেবারেই ছন্দে নেই ইমামি ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব (East Bengal FC)।  প্রথম চারটি ম্যাচেই ব্যাপকভাবে ধরাশায়ী হতে হয়েছে দলগুলির কাছে। সেই নিয়ে অনেকটাই হতাশ লাল-হলুদ (ইস্টবেঙ্গল) সমর্থকরা। টানা পরাজয়ের ফলে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে ময়দানের এই প্রধান দল। যা নিঃসন্দেহে চমকে দিয়েছে সকলকে। এই পরিস্থিতিতে ঘুরে দাঁড়ানোই অন্যতম লক্ষ্য ইস্টবেঙ্গলের। তাই পূজোর পর থেকেই ফের অনুশীলনে নেমে পড়েছেন ফুটবলাররা।

   

আগামী ১৯ শে অক্টোবর বহু প্রতীক্ষিত ডার্বি ম্যাচ। ইন্ডিয়ান সুপার লিগের এই ম্যাচে ইস্টবেঙ্গলের মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব মোহনবাগান সুপার জায়ান্ট। যেদিকে নজর রয়েছে গোটা দেশের ফুটবলপ্রেমীদের। মরসুমের প্রথম হাইভোল্টেজ ম্যাচ বলে কথা। তাই নিজেদের সেরাটা উজাড় করে দিতে মরিয়া দুই প্রধানের ফুটবলাররা। একদিকে যেমন এই গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ের নিশ্চিত করে ছন্দে ফিরতে চাইবে ইস্টবেঙ্গল, অন্যদিকে ঠিক তেমনভাবেই জয়ের ধারা বজায় রাখার লক্ষ্য থাকবে মোহনবাগানের।

সেইমতো নিজেদের প্রস্তুতি সারছে দুই প্রধান। তবে মরসুমের শুরু থেকেই চোট সমস্যায় জর্জরিত থাকতে হয়েছিল গতবারের সুপার কাপ জয়ীদের। গ্রীক ফুটবলার দিমিত্রিওস ডায়মান্তাকস থেকে শুরু করে মাদিহ তালাল হোক কিংবা ভারতীয় ফুটবলাররা। অনুশীলন চলাকালীন চোটের কবলে পড়ে ম্যাচের বাইরে থাকতে হয়েছিল বেশ কয়েকজনকে। যার প্রভাব পড়েছিল দলের পারফরম্যান্সে। সেই সমস্যা কাটিয়ে গত কয়েকদিন আগেই দলের অনুশীলনে যোগ দিয়েছেন ভারতীয় ডিফেন্ডার নিশু কুমার।

সব ঠিকঠাক থাকলে আসন্ন ডার্বি ম্যাচে আনোয়ার আলির সঙ্গেই প্রথম একাদশে থাকতে পারেন তিনি। যা নিঃসন্দেহে স্বস্তি দেবে মশাল ( ইস্টবেঙ্গল) ব্রিগেডকে। কিন্তু এসবের মাঝেও চিন্তায় রাখছেন ভারতীয় উইঙ্গার নাওরেম মহেশ সিং। বলাবাহুল্য, ময়দানের এই প্রধানের জার্সিতে নন্দকুমার সেকারের পাশাপাশি যথেষ্ট ভরসাযোগ্য ফুটবলার হিসেবেই গণ্য হয়ে আসছেন মহেশ সিং। কিন্তু কত কয়েক দিন ধরেই চোটের সমস্যায় জর্জরিত রয়েছেন এই ভারতীয় তারকা।

যারফলে আগামী ডার্বি ম্যাচে হয়তো তাঁকে দলে রাখবেন না বিনো জর্জ। তাছাড়া ও বুধবারের অনুশীলনে দলের অন্যান্য তারকা ফুটবলাররা উপস্থিত থাকলেও দেখা যায়নি মহেশকে। স্বাভাবিকভাবেই যা উস্কে দিয়েছে তাঁর ডার্বি অনিশ্চয়তার কথা। সেক্ষেত্রে হয়তো জুনিয়র ফুটবলারের উপরেই ভরসা রাখতে পারে ইস্টবেঙ্গল শিবির। অপরদিকে বৃহস্পতিবারের মধ্যে দলের নয়া কোচ অস্কার ব্রুজনের আসার কথা থাকলেও আসন্ন ডার্বি ম্যাচে আদৌ তিনি ডাগ আউটে বসবেন কিনা সেটা এখনও স্পষ্ট হয়নি।