দীর্ঘ টালবাহানার পর শহরে এল ইলিশ, পাইকারি বাজারে কত দাম হল জানেন?

বর্ষা বিদায় নিলে বাঙালির কাছে ইলিশ মাছ ( Hilsa Fish)বারে স্বর্গের মতো৷ এই মাছের নাম শুনলেই সকলের জিভে জল এসে যায় প্রায় সকলের৷ কিন্তু কবে…

hhsjhsj দীর্ঘ টালবাহানার পর শহরে এল ইলিশ, পাইকারি বাজারে কত দাম হল জানেন?

বর্ষা বিদায় নিলে বাঙালির কাছে ইলিশ মাছ ( Hilsa Fish)বারে স্বর্গের মতো৷ এই মাছের নাম শুনলেই সকলের জিভে জল এসে যায় প্রায় সকলের৷ কিন্তু কবে থেকে পদ্মার ইলিশ ঢুকবে এপারে সেই দিকেই মুখিয়ে ছিলেন আমজনতা৷ কারণ থোঁয়া ওঠা ভাতের সঙ্গে ইলিশ থাকলে আর কিছু চায়না সকলেই৷ তবে সমস্যা বিষয় হল ইলিশের দামেই বাঙালির চোখে জল চলে আসে৷ কিন্তু দীর্ঘ টালবাহানার পর বাংলাদেশের ইলিশ(Hilsa Fish from Bangladesh)এল এবার ।

শুক্রবার সকাল থেকেই হাওড়ার পাইকারি বাজারে বিক্রি হচ্ছে বাংলাদেশের ‘রুপোলি শস্য’। পাইকারি বিক্রেতারা জানিয়েছেন, মোট ১০ মেট্রিক টন ইলিশ এসেছে হাওড়ায়।

   

আজ শুক্রবার সকাল থেকেই হাওড়ার সমস্ত খুচরো বাজারে মাছ পৌঁছে যাবে বলে জানিয়েছেন বিক্রেতারা৷ তবে সকলের মনে একটাই প্রশ্ন যে পাইকারি বাজারে কত দাম হয়েছে ইলিশের৷ জানা গিয়েছে, শুক্রবার সকাল থেকে হাওড়ার পাইকারি বাজারে ভিড় শুরু হয়ে গিয়েছে৷ ইলিশ কেনার৷ কেজি প্রতি ১৪৫০ থেকে ১৬০০ টাকার মধ্যে ঘোরাফেরা করেছে ইলিশের দাম।

তবে দাম অপরিবর্তিত হতে পারে কারণ জোগানের উপর নির্ভর করবে সাধারণ মানুষের পাতে ইলিশ পরবে৷
বাংলাদেশ থেকে এখনও পর্যন্ত রাজ্যে মোট ৪০ মেট্রিক টন ইলিশ এসেছে। বৃহস্পতিবারই পেট্রাপোল সীমান্ত হয়ে এ দেশে ঢুকেছে বাংলাদেশের ইলিশ। শুক্রবার পেট্রাপোল-বেনাপোল স্থলবন্দর হয়ে আরও কিছু পরিমাণ ইলিশ রাজ্যে ঢুকতে পারে।

বাজারে গেলে দেখা যায়, এদিন ছোট মাছই ছিল বেশি। ক্রেতার ভিড়ও খুব বেশি ছিল না। ৬০০ থেকে ৭০০ ওজনের মাছ ১২০০ বা ১৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছেএদিন। তবে ৩০ অক্টোবর পর্যন্ত আনা যাবে ইলিশ। ফলে এখনও সময় আছে। দাম কমতে পারে বলে আশা ব্যবসায়ীদের।