মাধ্যমিক পাশের সঙ্গে এই কাজ জানলে ITBP-এ চাকরি পান, বেতন 69000

ITBP Recruitment 2024: আপনি যদি ১০ম শ্রেণী উত্তীর্ণ হন এবং ইন্দো-তিব্বত বর্ডার পুলিশ ফোর্স (ITBP)-এ চাকরি (সরকারি চাকরি) পাওয়ার পরিকল্পনা করছেন, তবে এটি আপনার জন্য…

ITBP recruitment 2024

ITBP Recruitment 2024: আপনি যদি ১০ম শ্রেণী উত্তীর্ণ হন এবং ইন্দো-তিব্বত বর্ডার পুলিশ ফোর্স (ITBP)-এ চাকরি (সরকারি চাকরি) পাওয়ার পরিকল্পনা করছেন, তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত সুযোগ। ITBP কনস্টেবল (ড্রাইভার) জেনারেল সেন্ট্রাল সার্ভিস, গ্রুপ ‘সি’ নন-গেজেটেড (নন-মিনিস্ট্রিয়াল) পদের জন্য শূন্যপদ প্রকাশ করেছে। যে প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করার পরিকল্পনা করছেন তারা ITBP-র অফিসিয়াল ওয়েবসাইট itbpolice.nic.in-এ গিয়ে আবেদন করতে পারেন। এসব পদে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

এই ITBP নিয়োগের মাধ্যমে মোট 545 টি পদ পূরণ করা হবে। এর মধ্যে 209টি শূন্যপদ সাধারণ শ্রেণীর জন্য, 164টি অন্যান্য অনগ্রসর শ্রেণীর জন্য এবং 77টি তফসিলি জাতি (SC) এর জন্য। যারা এসব পদে আবেদনের কথা ভাবছেন তারা আগামী ৮ই অক্টোবর বা তার আগে আবেদন করতে পারবেন।

   

ITBP-এর জন্য কী বয়সসীমা হতে হবে আবেদন করার জন্য?
যারা ITBP নিয়োগ 2024-এর জন্য আবেদন করছেন, তাদের সর্বনিম্ন বয়স সীমা 21 বছর এবং সর্বোচ্চ বয়স সীমা 27 বছর হওয়া উচিত।

ITBP-এ চাকরি পাওয়ার যোগ্যতা কী?
এই পদগুলির জন্য আবেদনকারী প্রার্থীদের যেকোনো স্বীকৃত বোর্ড, ইনস্টিটিউট বা সমমানের থেকে ম্যাট্রিকুলেশন বা ১০ তম শ্রেণী পাশ হতে হবে। এছাড়াও, প্রার্থীর একটি বৈধ ভারী যানবাহন ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

ITBP-এ ফর্ম পূরণ করতে আবেদন ফি দিতে হবে
সাধারণ/ইউআর ওবিসি প্রার্থীদের জন্য আবেদন ফি – 100 টাকা
তফসিলি জাতি, তফসিলি উপজাতি এবং প্রাক্তন সেনাদের অন্তর্গত প্রার্থীদের জন্য আবেদন ফি – শূন্য

আপনি যদি আইটিবিপিতে নির্বাচিত হন, আপনি ভাল বেতন পাবেন।
যারা ITBP নিয়োগ 2024-এর মাধ্যমে নির্বাচিত হয়েছেন তাদের বেতন ম্যাট্রিক্সে লেভেল-3-এর অধীনে প্রতি মাসে 21700 থেকে 69100 টাকা (7ম CPC অনুযায়ী) দেওয়া হবে।

আইটিবিপিতে এভাবেই নির্বাচন করা হবে –
শারীরিক দক্ষতা পরীক্ষা (PET)
শারীরিক মান পরীক্ষা (PST)
লিখিত পরীক্ষা
মূল নথির যাচাইকরণ
ব্যবহারিক (দক্ষতা) পরীক্ষা
বিস্তারিত মেডিকেল পরীক্ষা (DME)
মেডিকেল পরীক্ষা পর্যালোচনা (RME)