সকাল সকাল কাশ্মীরে এনকাউন্টার, সেনার গুলিতে নিকেশ ৩ জঙ্গি

সকাল সকাল বড় সাফল্য পেল ভারতীয় সেনাবাহিনী। উৎসবের আবহে জঙ্গি দমন অভিযানে মিলল সাফল্য। এনকাউন্টারে (Encounter) নিকেশ দুজন জঙ্গি বলে খবর পাওয়া যাচ্ছে। ভারতীয় সেনাবাহিনীর…

সকাল সকাল বড় সাফল্য পেল ভারতীয় সেনাবাহিনী। উৎসবের আবহে জঙ্গি দমন অভিযানে মিলল সাফল্য। এনকাউন্টারে (Encounter) নিকেশ দুজন জঙ্গি বলে খবর পাওয়া যাচ্ছে। ভারতীয় সেনাবাহিনীর চিনার কর্পস-এর তরফে জানানো হয়েছে, “সম্ভাব্য অনুপ্রবেশের চেষ্টার বিষয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, ভারতীয় সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিশ ২৮-২৯ আগস্টের মধ্যবর্তী রাতে কুপওয়ারার জেনারেল এরিয়া মাচালে একটি যৌথ অভিযান শুরু করে।”

সেনাবাহিনী আরও জানিয়েছে, এরপর সন্দেহজনক গতিবিধি নজরে পড়ে। তল্লাশি অভিযান চলাকালীন জঙ্গিদের খোঁজ পেলে জঙ্গি ও সেনাবাহিনীর জওয়ানদের মধ্যে শুরু হয় রুদ্ধশ্বাস গুলির লড়াই। দুই জঙ্গিকে খতম করা হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে অভিযান এখনও চলছে বলে জানা গিয়েছে চিনার কর্পস সূত্রে।

   

শুধু তাই নয়, জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়েছে বলে খবর। কুপওয়ারা জেলায় নিয়ন্ত্রণরেখা বরাবর দুটি পৃথক অভিযানে ৩ জঙ্গি নিহত বলে খবর। আগামী এক মাসের মধ্যে জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন। এমন পরিস্থিতিতে জঙ্গিরা আবারও কাশ্মীরকে অশান্ত করার চেষ্টা করছে। এদিকে চুপ করে বসে নেই নিরাপত্তা রক্ষীরাও। ভোটের আবহে দিকে দিকে চলছে তল্লাশি অভিযান। 

উল্লেখ্য, ৯ জুন রিয়াসি হামলার পর থেকে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী ঘটনা বেড়েছে। সেই সময় শিবখোড়ি থেকে আসা একটি বাস লক্ষ্য করে জঙ্গিরা। এই জঙ্গি হামলার ঘটনায় ৯ জন তীর্থযাত্রী নিহত ও ৪১ জন মানুষ আহত হন। গত ১১ জুন জম্মু ডিভিশনের কাঠুয়ার অন্তর্গত একটি গ্রামে হামলা চালায় জঙ্গিরা।