Nishu Kumar: কলকাতায় ফিরে নিজেকে তৈরি করছেন নিশু কুমার

শেষ মরসুমে কেরালা ব্লাস্টার্স থেকে লোন ডিলে নিশু কুমারকে (Nishu Kumar) দলে নিয়েছিল ইমামি ইস্টবেঙ্গল (East Bengal) ফুটবল ক্লাব। পূর্বে কেরালা ব্লাস্টার্সের জার্সিতে অনবদ্য পারফরম্যান্স…

East Bengal targets Prabhsukhan Singh Gill and star footballer for upcoming season

শেষ মরসুমে কেরালা ব্লাস্টার্স থেকে লোন ডিলে নিশু কুমারকে (Nishu Kumar) দলে নিয়েছিল ইমামি ইস্টবেঙ্গল (East Bengal) ফুটবল ক্লাব। পূর্বে কেরালা ব্লাস্টার্সের জার্সিতে অনবদ্য পারফরম্যান্স ছিল এই লেফট ব্যাকের‌। সেজন্য, নতুন সিজনের কথা মাথায় রেখে দক্ষিণের এই ফুটবল ক্লাব থেকে তাকে নিয়ে এসেছিল কলকাতা ময়দানের এই প্রধান। কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি এই ডিফেন্ডার। যারফলে গত আইএসএলের বেশকিছুটা সময় রিজার্ভ বেঞ্চেই কাটাতে হয়েছিল নিশুকে।

   

তবুও আগত আইএসএল মরসুমের জন্য তাঁর উপরেই ভরসা রেখেছে লাল-হলুদ ম্যানেজমেন্ট। সেইমতো গত মাস থেকেই দলের বাকি ফুটবলারদের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছিলেন এই ডিফেন্ডার। কিন্তু সেখানেই দেখা দেয় বিপত্তি‌। প্রাক মরসুম প্রস্তুতি চলাকালীন কুঁচকিতে গুরুতর চোট পান তিনি। পেশির গুরুতর চোট থাকার দরুন মাস দুয়েক মাঠে বাইরে থাকার কথা শোনা গিয়েছিল এই তারকার।

যারফলে অতি দ্রুততার সাথে নতুন সাইড ব্যাককে দলে নিতে মরিয়া হয়ে ওঠে লাল-হলুদ। এছাড়াও সেই সময় চোটের কবলে পড়তে হয়েছিল নন্দকুমার সেকার থেকে শুরু করে ক্লেটন সিলভার মতো ফুটবলারদের। পরবর্তীতে তাঁরা ম্যাচফিট হলেও নিশু কুমারের অনুপস্থিতি যথেষ্ট প্রভাব ফেলেছে দলের রক্ষণভাগে‌। গত বছর দল ডুরান্ড ফাইনাল খেললেও এবার ছিটকে যেতে হয়েছে কোয়ার্টার ফাইনালে। যার অন্যতম কারণ হিসেবে উঠে এসেছে দুর্বল রক্ষণভাগ।

এই পরিস্থিতিতে নিজেদের ভুল ত্রুটি শুধরে নিয়ে আইএসএল শুরু করার লক্ষ্য কার্লেস কুয়াদ্রাতের। যেখানে অন্যতম চ্যালেঞ্জ হয়ে উঠতে চলেছে ডিফেন্স লাইন আপ। সেই সবের মাঝেই এবার সুখবর দিলেন নিশু কুমার। বর্তমানে শহরের এসে নিজেকে প্রস্তুত করছেন এই তারকা।

কিছু ঘন্টা আগেই নিজের সোশ্যাল সাইটে একটি স্টোরি শেয়ার করেন নিশু কুমার। যেখানে শহরের একটি নামকরা হোটেলে জিম সেশন সারতে দেখা যায় এই সাইড ব্যাককে। তাহলে কি খুব শীঘ্রই দলের সঙ্গে যোগ দেবেন এই তারকা? সেই উত্তরের অপেক্ষায় সকলে।