‘অপ্রীতিকর ঘটনার চেয়ে…’, ডার্বি বাতিল নিয়ে সপাট জবাব দীপেন্দুর

ইতিমধ্যে বাতিল হয়ে গিয়েছে কলকাতা ডার্বি (Dipendu Biswas on Kolkata Derby)। আগামী রবিবার অর্থাৎ ১৮ অগস্ট বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে এই ম্যাচ আয়োজন হওয়ার কথা ছিল।…

Dipendu Biswas on Kolkata Derby

ইতিমধ্যে বাতিল হয়ে গিয়েছে কলকাতা ডার্বি (Dipendu Biswas on Kolkata Derby)। আগামী রবিবার অর্থাৎ ১৮ অগস্ট বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে এই ম্যাচ আয়োজন হওয়ার কথা ছিল। কিন্তু, নিরাপত্তার কারণে এই ম্যাচ শেষপর্যন্ত বাতিল করে দিতে হয়েছে। বিষয়টি নিয়ে ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় তর্ক-বিতর্কের ঝড় উঠতে শুরু করেছে। বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন মোহন-ইস্টের প্রাক্তন ফুটবলার দীপেন্দু বিশ্বাস।

   

Durand Cup: খেলা হবে না! কলকাতা থেকে সরতে পারে ডুরান্ডের সব ম্যাচ

দীপেন্দুকে চেনেন না এমন ফুটবল সমর্থক বাংলায় খুব কমই রয়েছেন। ইতিপূর্বে বহু ডার্বি ম্যাচের সাক্ষী রয়েছেন তিনি। ফলে এমন একটি হাইভোল্টেজ ম্যাচে প্রশাসনের উপর যে কতটা চাপ থাকে, সেটা তিনি খুব ভালো করেই বোঝেন। কলকাতা ২৪X৭-কে একান্ত আলাপচারিতায় তিনি বললেন, ‘ডার্বি ম্যাচ বাতিল হওয়ার সিদ্ধান্তে আমি একেবারে অখুশি নই। কারণ এই ম্যাচ আয়োজন করলে যদি কোনও অপ্রীতিকর ঘটনা ঘটে যেত, তাহলে তার থেকে খারাপ আর কিছু হতে পারত না।’ সেইসঙ্গে তিনি আরও যোগ করেছেন, ‘অনেকেই হয়ত মনে করবেন যে এই ঘটনার সঙ্গে রাজনৈতিক সম্পর্ক রয়েছে। কিন্তু, এটা একেবারেই প্রশাসনিক সিদ্ধান্ত। এর আগেও বহু ম্যাচ বাতিল হয়েছে। ফলে এটা নতুন কোনও ঘটনা নয়।’

বাতিল কলকাতা ডার্বি, টিকিটের টাকা কবে ফেরত পাবেন সমর্থকরা?

প্রসঙ্গত, সম্প্রতি কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে একজন মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে। ঘটনার প্রতিবাদে গোটা রাজ্যজুড়ে আপাতত তীব্র নিন্দার ঝড় উঠতে শুরু করেছে। এমনকী, এই ঘটনার প্রতিবাদে অনেকেই রাজ্য সরকারের দিকে অভিযোগের আঙুল তুলতে শুরু করেছেন।

মোহনবাগান না ইস্টবেঙ্গল, ডার্বি বাতিলে আখেরে অ্যাডভান্টেজ কোন দলের?

এদিকে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল সমর্থকদের একাংশ আবার ঠিক করেছিলেন যে রবিবারের ডার্বিতে তাঁরা টিফো নিয়ে মাঠে আসবেন। না, মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল ম্যাচে প্রতিদ্বন্দ্বিতার কোনও টিফো নয়, আরজি কর কাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদের টিফো। ইতিপূর্বে শোনা গিয়েছিল যে বিধাননগর পুলিশ কমিশনারেট এমন কোনও টিফো নিয়ে মাঠে প্রবেশ করার অনুমতি নাকি দেবে না। আর শেষপর্যন্ত তো ম্য়াচই বাতিল করে দেওয়া হল। ডুরান্ড কমিটির পক্ষ থেকে ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে যে বাতিল হওয়া এই ম্যাচের টিকিট মূল্য আগামী ২ দিনের মধ্যে রিফান্ড করে দেওয়া হবে।