অবশেষে জানা গেল কবে থেকে শুরু হচ্ছে এবারের ISL

বেজে গিয়েছে নতুন মরসুমের দামামা। আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে ইন্ডিয়ান সুপার লিগের (ISL) পরবর্তী সংস্করণ শুরু হওয়ার তারিখ। শনিবার বেলায় সোশ্যাল সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি…

ISL Final Match this Year

বেজে গিয়েছে নতুন মরসুমের দামামা। আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে ইন্ডিয়ান সুপার লিগের (ISL) পরবর্তী সংস্করণ শুরু হওয়ার তারিখ। শনিবার বেলায় সোশ্যাল সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করে তারিখ জানানো হয়েছে।

   

Mohun Bagan SG: ডার্বিতে খেলতে পারেবন জেমি? রইল আপডেট

নতুন মরসুমের কথা মাথায় রেখে ইতিমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে ইন্ডিয়ান সুপার লিগে খেলতে চলা বেশিরভাগ দল। ক্লাবগুলোর রিজার্ভ দলের পাশাপাশি সিনিয়র দলকে তৈরি রাখা হচ্ছে। ডুরান্ড কাপকে প্রস্তুতির মঞ্চ হিসেবে বেছে নিয়েছে একাধিক ক্লাব। এছাড়া চলছে স্থানীয় টুর্নামেন্ট। মোহনবাগান সুপার জায়ান্ট, ইস্টবেঙ্গল এফসি, মহামেডান স্পোর্টিং ক্লাব খেলছে কলকাতা ফুটবল লিগ ও ডুরান্ড কাপ।

ডুরান্ড কাপে কিছু দিল রিজার্ভ টিম নিয়ে মাঠে নামছে, আবার কিছু দল বিদেশি ফুটবলার সমৃদ্ধ প্রথম একাদশ নিয়ে ম্যাচ খেলছে। গত মরসুমের তুলনায় আগামী মরসুম অনেকটা আলাদা হবে বলে আশা করা হচ্ছে। ট্রান্সফার মার্কেটে অনেক দল বদল হয়েছে। একাধিক নামি বিদেশি ফুটবলার যোগ দিয়েছেন ইন্ডিয়ান সুপার লিগের একাধিক ক্লাবে। গত মরসুমের ব্যর্থতা ঝেড়ে ফেলে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় রয়েছে একাধিক দল।

East Bengal FC: কবে মাঠে ফিরছেন সায়ন? বিনো দিলেন আপডেট

ইস্টবেঙ্গল এফসি এবার ঘুরে দাঁড়ানোর জন্য মরিয়া। গতবারের গোল্ডেন বুট জয়ী ফুটবলার এবার লাল হলুদ শিবিরে। মোহনবাগান সুপার জায়ান্টে এসেছেন জেমি ম্যাকলারেন। মহামেডান এবারেই প্রথম খেলছে চলেছে ইন্ডিয়ান সুপার লিগ। নতুন করে দল গুছিয়ে নিয়েছে বেঙ্গালুরু এফসি, কেরালা ব্লাস্টার্স এফসি সহ আইএসএল-এর একাধিক দল। কিন্তু টুর্নামেন্ট শুরু হচ্ছে কবে থেকে? সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে জানানো হয়েছে, আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ISL 2024-25।