দক্ষিণে মনোরম আবহাওয়া, কিন্তু ভাসতে পারে উত্তরবঙ্গ

কলকাতায় আগামী কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস থাকলেও উত্তরে ভারী বৃষ্টিপাতের (Weather Forecast) আশঙ্কা থাকছে। হাওয়া অফিসের সূত্রে জানা গিয়েছে, আগামী কয়েকদিন উত্তরবঙ্গের প্রায় প্রতিটি জেলায়…

rains

কলকাতায় আগামী কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস থাকলেও উত্তরে ভারী বৃষ্টিপাতের (Weather Forecast) আশঙ্কা থাকছে। হাওয়া অফিসের সূত্রে জানা গিয়েছে, আগামী কয়েকদিন উত্তরবঙ্গের প্রায় প্রতিটি জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে অন্যদিকে কলকাতায় এই মুহূর্তে ভারী বৃষ্টিপাত না হলেও মনোরম আবহওয়া থাকবে আগামী কয়েকদিন।

স্বাধীনতা দিবসে কলকাতা মেট্রোর সময়সূচিতে বড় বদল

   

দার্জিলিং-সহ উত্তরবঙ্গের ছয় জেলাতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস আগামী ৪৮ ঘণ্টায়। সেই সঙ্গে উত্তর-পূর্ব ভারতেও প্রবল বৃষ্টির আশঙ্কা রয়েছে। যার প্রভাব পড়বে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার এবং উত্তর দিনাজপুর জেলায় বৃষ্টির সতর্কতা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের সাতটি জেলায়।

যাত্রীদের সুবিধার্থে একগুচ্ছ পুজো স্পেশাল ট্রেন দিচ্ছে রেল

অন্যদিকে হাওয়া অফিসের অনুমান বাংলার উপর বিস্তৃত হয়েছে মৌসুমী অক্ষরেখা। এছাড়াও আবহাওয়ার পূর্বাভাস বলছে, বাংলাদেশ ও সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যা অবস্থান করছে ঝাড়খণ্ড ও সংলগ্ব উত্তর ওড়িশা, ছত্তিশগড় এলাকায়। এইটিই নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা। ফলে তার জেরে হতে পারে বর্ষণ।

বুদ্ধদেবের দান করা চোখে দৃষ্টি ফিরে পেলেন ২ জন

শুক্রবার হুগলি, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, নদিয়া, কলকাতা, হাওড়ায়। শনিবার দুই ২৪ পরগনা, বীরভূম, হুগলি, দুই বর্ধমানে বেশ কিছু অংশে ভারী বর্ষণ হতে পারে। সেদিন দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে দুই মেদিনীপুর, কলকাতা, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, মুর্শিদাবাদ, নদিয়া, হাওড়ায়