East Bengal: পুলিশ এফসিকে হারিয়ে গ্ৰুপের শীর্ষে মশালবাহিনী

নিজেদের ঘরের মাঠে বড় ব্যবধানে জয় ছিনিয়ে নিল ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। নির্ধারিত সূচী অনুযায়ী শুক্রবার নিজেদের ক্লাবের মাঠে পুলিশ এফসির মুখোমুখি হয়েছিল বিনো জর্জের…

East Bengal Defeats Police FC to Top Group in Calcutta Football League"

নিজেদের ঘরের মাঠে বড় ব্যবধানে জয় ছিনিয়ে নিল ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। নির্ধারিত সূচী অনুযায়ী শুক্রবার নিজেদের ক্লাবের মাঠে পুলিশ এফসির মুখোমুখি হয়েছিল বিনো জর্জের ছেলেরা। শেষ পর্যন্ত ৬-০ গোলের ব্যবধানে আসল জয়। দলের হয়ে গোল করেন যথাক্রমে সায়ন ব্যানার্জি, পিভি বিষ্ণু, শ্যামল বেসড়া, জেসিন টিকে এবং আমন সিকে। এই জয়ের সুবাদে প্রিমিয়ার ডিভিশন লিগের গ্ৰুপ পর্বের এক নম্বরে উঠে আসলো লাল-হলুদ।  ৫ ম্যাচ খেলে তাদের সংগ্রহে ১৩ পয়েন্ট। ভবানীপুর দলের সমান পয়েন্ট থাকলেও গোল পার্থক্যে এগিয়ে ময়দানের এই হেভিওয়েট।

গত ম্যাচে কলকাতা কাস্টমসের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি মাঠ ছাড়তে হয়েছিল সায়নদের। হাতছাড়া হয়েছিল গোলের একাধিক সুযোগ। কিন্তু এবার নিজেদের ভুলত্রুটি শুধরে অভূতপূর্ব কামব্যাক মশাল ব্রিগেডের। ম্যাচের শুরু থেকেই যথেষ্ট আক্রমনাত্মক মেজাজে দেখা যায় ইস্টবেঙ্গল দলের ফুটবলারদের। ম্যাচের ১৭ মিনিটের মাথায় আসে প্রথম গোল। বল জালে জড়িয়ে যান সায়ন। তারপর থেকেই যথেষ্ট রক্ষণাত্মক হয়ে ওঠে পুলিশ দল। তবুও মাঝে মাঝে প্রতি আক্রমণে উঠতে ভোলেনি তাঁরা।

   

কিন্তু প্রথমার্ধ শেষ হওয়ার আগেই আসে দ্বিতীয় গোল। এবার দলের ব্যবধান বাড়িয়ে যান পিভি বিষ্ণু। হাফ টাইমে দুই গোলে এগিয়ে থাকে লাল-হলুদ ব্রিগেড। কিন্তু দ্বিতীয়ার্ধ থেকে গোল তুলে নেওয়ার জন্য মরিয়া হয়ে ওঠে প্রতিপক্ষ দল। বেশ কয়েকবার গোলের সুযোগ চলে আসলেও আদিত্য পাত্রের সক্রিয়তায় কোনো বিপদ ঘটেনি। কিন্তু সময় যত এগিয়েছে ফের দেখা গিয়েছে লাল-হলুদের দাপট। ৬৪ মিনিটের মাথায় তৃতীয় গোল করে যান শ্যামল।

সেই ধাক্কা সামলে ওঠার আগেই জোড়া গোল করে যান জেসিন টিকে। তাতেই যেন মনোবল ভেঙে যায় পুলিশ ফুটবল দলের। এরপর ম্যাচের ৮৫ মিনিটের মাথায় কফিনে শেষ পেরেক পুঁতে যান আমন। ঘরের মাঠের এই জয় যথেষ্ট আত্মবিশ্বাসী বাড়াবে লাল-হলুদের ছোটদের।