দুর্নীতি নিয়ে জানালেও মমতা ব্যবস্থা নেননি, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর অভিযোগ

16

TET, SSC দুর্নীতি নিয়ে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর নিশানায় রাজ্য। শিক্ষায় কোটি কোটি টাকার দুর্নীতি ইস্যুতে রাজ্যের বিরুদ্ধে গর্জে উঠলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। শুক্রবার রাজ্য সফরে এসেছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী। আর এসেই রাজ্যের মমতা সরকারকে এক হাত নিলেন কেন্দ্রীয় মন্ত্রী।

তিনি বলেন, ‘শিক্ষায় কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে তবু রাজ্যের কুম্ভকর্ণের ঘুম ভাঙেনি। বড় বড় নেতা মন্ত্রী জেলে, কতদিনে ন্যায় পাবেন চাকরি প্রার্থীরা? গত আগস্ট মাসেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্যবস্থা নিতে বলে চিঠি পাঠিয়েছি, আজ অবধি উত্তর আসেনি।’

কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেন, ‘কেন্দ্রের পাঠানো টাকাতেও দুর্নীতি চলছে। বই, ইউনিফর্ম, পরিকাঠামো উন্নয়নে টাকা দেয় কেন্দ্র। সেখানেও দুর্নীতি চোখে পড়েছে। ভারত সরকারের সবদিকে নজর রেখেছে।’ একদা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বস্ত সহযোগী, সাসপেন্ডেড তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট পার্থ চট্টোপাধ্যায় স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) নিয়োগ কেলেঙ্কারিতে অন্যতম অভিযুক্ত হিসেবে গত জুলাই থেকে জেলে বন্দি। তার ঘনিষ্ঠ সহযোগী ও সহ-অভিযুক্ত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা ও গয়না বাজেয়াপ্ত করার পরে তাকে গ্রেফতার করা হয়েছিল ইডির তরফে। এখনও পর্যন্ত, ইডি এই জুটির সাথে জড়িত প্রায় ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে।