Gold Smuggling: কলকাতা কি সোনা পাচারের ঘাঁটি? গাড়ির ভিতর সোনালি ঝলকে পুলিশ হতবাক

সম্প্রতি বাংলাদেশ সীমান্ত পার করে পশ্চিমবঙ্গে সোনা পাচার বেড়েছে।

46

ফের বিপুল সোনা উদ্ধার কলকাতায়। চলতি সপ্তাহে এই নিয়ে দুবার। এবার লরির মধ্যে বিপুল সোনা দেখে চমকে গেল পুলিশ। কয়েকদিন আগে কলকাতা বিমান বন্দরে সিঙ্গাপুর থেকে আসা সন্দেহজনক পার্সেলে থরে থরে সোনা (Gold) বাজেয়াপ্ত করেন শুল্ক বিভাগ কর্মীরা। এবার একেবারে রাস্তার উপরে সোনালি ঝলক! কোথায় হচ্ছিল এই সোনার পাচার (Gold Smuggling) জানতে সূত্র খুঁজছে  (Kokata Police) পুলিশ। গাড়ির নম্বর দেখে চলছে তদন্ত।

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের উপর দাঁড়িয়ে থাকা একটি গাড়ি থেকে উদ্ধার হল এগারো কেজি সোনা।শুক্রবার ভোরে গাড়িটি দেখে সন্দেহ হয় পুলিশের। তল্লাশি চালাতেই পুলিশের চোখে সোনার ঝলক লাগে। গাড়িতে রাখা একটি ব্যাগ থেকে মেলে ১১ কেজি সোনার বাট।

কার সোনা কে নিয়ে যাচ্ছে তদন্ত শুরু হয়েছে। রাজ্য জুড়ে তৃণমূল কংগ্রেস সরকারের মন্ত্রী ও নেতাদের বিপুল কালো টাকা ও সোনা ইডি ও সিবিআই বাজেয়াপ্ত করছে। আর মাঝে মধ্যে আসছে বিপুল সোনা পাচারের খবর। কলকাতা বিমান বন্দর দিয়ে বিপুল আমেরিকান ডলার পাচারের আগে ধরা পড়া, তারপর সিঙ্গাপুর থেকে সোনার বেআইনি চালান বাজেয়াপ্ত এরপর বেলঘরিয়ায় গাড়ির মধ্যে সোনা উদ্ধার হল।

সম্প্রতি দেখা গিয়েছে প্রতিবেশি বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গের সীমান্ত দিয়ে সোনার চোরাচালান বেড়েছে। বাংলাদেশ বর্ডার গার্ড পরপর অভিযান চালিয়ে সীমান্ত এলাকা থেকে সোনা পাচারকারীদের গ্রেফতার করেছে। বিজিবি সূত্রে খবর, এদের কয়েকজন ভারতীয়।