‘চোর উপাচার্য দূর হ’ চিৎকার,উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় ঘিরেছে CPIM

28

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের (NBU) উপাচার্য সুবীরেশ (Subiresh Bhattacharya) ভট্টাচার্য নিয়োগ দুর্নীতি (SSC Scam) মামলায় সিবিআই (CBI) হেফাজতে। তাঁর বিরুদ্ধে প্রবল সরগরম ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ঘেরাও সমাবেশে (CPIM) সিপিআইএম। থেকে থেকে স্লোগান ‘চোর উপাচার্য দূর হ’। অভিযোগ, তৃ়ণমূল কংগ্রেসের (TMC) ঘনিষ্ঠতার সুযোগ নিয়ে উপাচার্য যোগ্যদের বাতিল করে বেআইনি নিয়োগ করেছেন।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যের প্রাক্তন এসএসসি চেয়ারম্যান। অভিযোগ, মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে গোপনে শলা পরামর্শ করে সুবীরেশ বিপুল বেআইনি নিয়োগ দুর্নীতি ঘটান। তদন্তে নেমে সুবীরেশকে গ্রেফতার করেছে সিবিআই।

এদিকে সুবীরেশের শিলিগুড়ির অফিসে তল্লাশির পর থেকে বারবার উত্তপ্ত হয়েছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। তাকে গ্রেফতারের পর গোপনীয় নথি পুড়িয়ে দেওয়ার ভিডিও প্রচার করেন বিজেপি রাজ্য সভাপতি সুকাম্ত মজুমদার।

উত্তরবঙ্গের সিপিআইএমের হেভিওয়েট নেতা ও প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্যের কটাক্ষ, সুবীরেশ ভট্টাচার্যের কর্মকাণ্ডে নিজেকে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী বলতে লজ্জা হচ্ছে।

তাৎপর্যপূর্ণ, গ্রেফতারির পরেও সুবীরেশ ভট্টাচার্য উপাচার্য পদে আছেন। তবে বিশ্ববিদ্যালয়ের কাজ দেখছেন সহ উপাচার্য। আর উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে সভা ও বিক্ষোভ শুরু করেছে সিপিআইএম।

সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের অভিযোগ, মাস্টারমশাইয়রা যদি চুরি জোচ্চুরিতে সামিল হয়ে যান, তাহলে নীতিশিক্ষা কে দেবেন ?”