Friday, February 3, 2023

SSC Scam: ভুয়ো শিক্ষক নিয়োগ তালিকায় নাম দেখেই আত্মঘাতী শিক্ষিকা? তদন্ত চলছে

- Advertisement -

শিক্ষিকার ঝুলন্ত দেহ উদ্ধার। জানা যাচ্ছে তাঁর নাম বেআইনিভাবে নিয়োগ পাওয়া তালিকায় (SSC Scam) আছে। ঘটনায় তীব্র উত্তেজনা পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরে। মৃতার নাম টুম্পারানি মণ্ডল। তিনি দেবীপুর মিলন বিদ্যাপীঠের বাংলার শিক্ষিকা।

২০১৬ সালের স্কুল সার্ভিস কমিশনের বিজ্ঞপ্তির ভিত্তিতে নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগে তিনি চাকরি পেয়েছিলেন। ২০১৯ সালে নন্দীগ্রামের দেবীপুর মিলন বিদ্যাপীঠে শিক্ষিকা পদে যোগ দেন। আত্মীয়দের দাবি, ভাইরাল হওয়া ভুয়ো শিক্ষক শিক্ষিকাদের তালিকায় নিজের নাম দেখে মানসিক অবসাদে ভুগতে থাকেন টুম্পারানি। শনিবার স্কুলে যাননি। রবিবার সন্ধ্যায় তার দেহ উদ্ধার হয়।

চণ্ডীপুর থানার সরিপুর গ্রামের ভাড়াবাড়ি থেকে চাকরি করতেন তিনি স্কুল সার্ভিস কমিশনের নবম-দশমের শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় ভাইরাল হওয়া শিক্ষকদের নামের একটি তালিকায় তাঁর নাম ছিল বলে জানা যাচ্ছে।

- Advertisement -

তৃণমূল কংগ্রেস সরকারের আমলে SSC নিয়োগ দুর্নীতি ও অযোগ্য প্রার্থী মামলা নিয়ে শোরগোর রাজ্যে। একের পর এক অযোগ্য নাম বেরিয়ে আসছে। অনেকে পদত্যাগ করেছেন। শিক্ষক নিয়োগ দুর্নীতি (SSC Teacher Recruitment Scam) মামলায় ১৮৩ জন শিক্ষক অযোগ্য প্রার্থী হিসেবে চিহ্নিত।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে বৃহস্পতিবারই সেই তালিকা ওয়েবসাইটে আপলোড করে স্কুল সার্ভিস কমিশন। তালিকায় নিজের নাম দেখেই আত্মহত্যা করেন শিক্ষিকা টুম্পারানি।