Friday, February 3, 2023

Purba Medinipur: অভিষেকের জনসভার আগেই বিস্ফোরণ, ঝলসে নিহত কতজন?

- Advertisement -

ভূপতিনগর বিস্ফোরণে নিহত কতজন? উঠছে এই প্রশ্ন। পুলিশ বেশ কয়েকজনের ঝলসানো দেহ রাতেই সরায় বলে জানাচ্ছেন এলাকাবাসী। শনিবার (Purba Medinipur) পূর্ব মেদিনীপুর জেলার কাঁথিতে তৃণমূল কংগ্রেস (TMC) সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) জনসভার আগেই দলেরই এক নেতার ঘরে ভয়াবহ বিস্ফোরণ নিয়ে রাজনৈতিক মহলে তীব্র উত্তেজনা।

জেলা পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাত ১১টা নাগাদ বোমা বিস্ফোরণ হয়। এই ঘটনায় তৃণমূলের বুথ সভাপতি রাজকুমার মান্না, তার ভাই দেবকুমার মান্না ও বিশ্বজিৎ গায়েন নামক একজন গুরুতর জখম হন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

থমথমে পরিস্থিতি পূর্ব মেদিনীপুরের ভূপতিনগর থানার নাড়ুয়া বিরলা গ্রামে। এলাকাবাসী ভীত। বিজেপি ও সিপিআইএমের দাবি, ওই তৃ়ণমূল নেতার ঘরে বোমা বাঁধার কাজ চলছিল।

- Advertisement -

অভিষেকের হাইভোল্টেজ জনসভা ঘিরে নিরাপত্তার কড়াকড়ি কাঁথিতে। বিরোধী দলনেতা বিজেপির শুভেন্দু অধিকারীর বাড়ির কাছেই তৃ়নমূলের জনসভা। এই সভা নিয়ে রাজনৈতিক টানাপোড়েন চলছে। সভা শুরুর আগে কাঁথি থেকে চল্লিশ কিলোমিটার দূরে ভূপতিনগরে হয়েছে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নআইএ তদন্তের দাবি জানিয়েছে বিজেপি। তৃণমূলের দাবি, বিস্ফোরণের সঙ্গে দলের সম্পর্ক নেই।