Price hike: মাছ কিনতে গিয়ে কালঘাম ছুটছে শিলিগুড়ির বাসিন্দাদের

33

উৎসবের মরশুম মিটে গিয়েছে। আচার-অনুষ্ঠানপর্ব শেষ হলেও কমার লক্ষন নেই মাছের দামের। শিলিগুড়ির বিশেষ কয়েকটি বাজারে প্রায় আকাশ ছোয়া দাম মাছের। কেজি প্রতি দাম গিয়ে দাড়িয়েছে প্রায় ৫০ টাকা। শিলিগুড়িতে প্রায় সব বাজারেই ছোট এবং বড় মাছের দাম(price hike) বেড়েছে। উৎসবের মরশুম কাটলেও মাছের যা অগ্নিমূল্য তাতে বেজায় চটেছেন ক্রেতারা।

ক্রেতারা মাছ কিনতে গিয়ে আতঙ্কিত হয়ে পড়ছেন। কোনো কোনো মাছের বাজারে মাছের দাম কেজি প্রতি ১০০ টাকার বেশি দাম চাইছেন বিক্রেতারা। নিত্যদিনের মাছ কিনতে গিয়ে মাথায় হাত পরছে ক্রেতাদের। তারওপর সামনে বিয়ের মরশুম, কিন্তু মাছের দামের কমে যাওয়ার কোন লক্ষনই নেই। আগামী বেশ কয়েকদিন মাছের দাম কমার কোন সম্ভাবনা নেই বলে মনে করছেন বাজারে ঘোরাফেরা করা অভিজ্ঞ মানুষেরা।

কেন এত দাম বাড়ছে মাছের? মাছ বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, বাইরে থেকে ট্রাক আসছে না ঠিকমত,আর যেসব ট্রাক আসছে তারা তিনগুন ভাড়া চাইছে। বিহার থেকে আসা ট্রাকগুলির ক্ষেত্রে ভাড়া অত সমস্যা না হলেও অন্ধ্রপ্রদেশের ক্ষেত্রে সমস্যা তৈরী হচ্ছে। তবে এই সমস্যা খুব তাড়াতাড়ি মিটে যাবে বলে মনে করছেন মাছের ব্যাবসায়ীরা। তবে বিয়ের মরশুমে মাছের দামের হেরফের, সমস্যা তৈরী করছে সাধারন মানুষের জন্য।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)