শিক্ষক নিয়োগ মামলায় উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গ্রেফতার

180

SSC শিক্ষক নিয়োগে দুর্নীতিকাণ্ডে নয়া মোড়। শিক্ষক নিয়োগ মামলায় উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য গ্রেফতার। তাঁকে কলকাতায় গ্রেফতার করা হয়। এর পর শিলিগুড়িতে ছড়িয়েছে চাঞ্চল্য। আগেই শিলিগুড়িতে সুবীরেশের অফিসে সিবিআই অভিযান হয়েছে।

একাধিকবার দাবি করা করা হচ্ছিল নিয়োগ দুর্নীতিতে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন সুবীরেশ। জেরা করতে গিয়ে  অসঙ্গতি ধরা পরতেই সুবীরেশকে গ্রেফতার করে সিবিআই।

এর আগে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা কমিটির সদস্য শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহাকে গ্রেফতার করেছে সিবিআই। গ্রেফতার করা হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। একইসঙ্গে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই।

সিবিআই সূত্রে খবর, একাধিক তথ্য প্রমাণ ইতিমধ্যেই হাতে পেয়েছে তদন্তকারী অফিসাররা। সেইসঙ্গে অভিযুক্তদের বয়ানেও উঠে এসেছে একাধিক তথ্য। সেই সমস্ত কিছুকে সামনে রেখেই চলে জিজ্ঞাসাবাদ। সেই বক্তব্যে অসঙ্গতি পেতেই গ্রেফতার করা হয়েছে সুবীরেশকে।

গত মাসে সুবীরেশ ভট্টাচার্যের উত্তরবঙ্গের অফিসে হানা দিয়েছিল সিবিআই। সেবার ১০ জনের একটি দল দুই ভাগে ভাগ হয়ে তল্লাশি অভিযান চালায়। সকাল থেকে উপাচার্যের বাড়িতে শুরু হয়েছে তল্লাশি অভিযান। আরও একটি দল সুবীরেশ ভট্টাচার্যের অফিসে অভিযান চালিয়েছে বলে জানা গেছে। 

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)