19 C
Kolkata
Sunday, February 5, 2023

Jalpaiguri: পুলিশের হাতে গ্রেফতার শিশুকন্যাসহ বাংলাদেশি মহিলা

- Advertisement -

বাংলাদেশে প্রবেশের আগেই পুলিশের জালে মা ও শিশু। কাজের সূত্রে এক রত্তি শিশুকে নিয়ে স্বামীর সঙ্গে বাংলাদেশ থেকে ভারতে আসা। স্বামী ছেড়ে চলে যাওয়ার পর ভারতে এদিক ওদিক ঘুরতে থাকে ওই মহিলা। অবশেষে বুধবার বাংলাদেশে ফেরার পথে নিউ জলপাইগুড়ি(Jalpaiguri) স্টেশনে পুলিশের হাতে ধরা পড়ে মা ও মেয়ে।

- Advertisement -

শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের নিউ জলপাইগুড়ি থানার পুলিশ সূত্রে খবর, গত পাঁচ বছর আগে বাংলাদেশ থেকে আয়েশা বেগম পাঁচ বছরের মেয়েকে নিয়ে স্বামীর সাথে কাজের উদ্দেশ্যে ভারতে আসে। তিন বছর স্বামীর সাথে থাকার পর স্ত্রী ও সন্তানকে রেখে পালিয়ে যায় গুণধর স্বামী।তারপরেই অসহায় আয়েশা তার পাঁচ বছরের কন্যা সন্তানকে নিয়ে রাস্তা ভুলে চলে যায় রাজস্থানে। সেখানে এক অসাধু ব্যাক্তির খপ্পরে পড়ে কেটে যায় আরও দুই বছর। 

- Advertisement -

অবশেষে বুধবার ওই গৃহবধূ বাড়ি যাবার উদ্দেশ্যে ট্রেনে করে চলে আসে এন জে পি স্টেশনে। সেখানেই তার গতিবিধি অস্বাভাবিক মনে হওয়ায় স্থানীয়রা খবর দেয় নিউ জলপাইগুড়ি থানায়। অবশেষে নিউ জলপাইগুড়ি থানার পুলিশ এসে উপস্থিত হয় এবং তাকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে তার বাড়ি বাংলাদেশে। 

বৃহস্পতিবার তাকে জলপাইগুড়ি আদালতে তোলা হয়।তারা কিভাবে এখানে এসে পৌছালো তা তদন্ত করে দেখছে পুলিশ।আপাতত তাদের জলপাইগুড়ির একটি হোমে রেখেছে পুলিশ।