Friday, February 3, 2023

Jalpaiguri: লক্ষ লক্ষ টাকা পাচার নিয়ে রহস্য, মমতার নিশানায় মোদী

- Advertisement -

রাজ্যে ফের বিপুল টাকা উদ্ধার ঘিরে কেন্দ্র রাজ্য সংঘাত চরমে। জলপাইগুড়ির (Jalpaiguri) বানারহাটে একটি গাড়ির টায়ারে ৯৩ লক্ষ টাকার বেশি নোট উদ্ধারের ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রতিক্রিয়া, কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দিয়ে বাংলায় টাকা ঢোকাচ্ছে বিজেপি। টাকা ঢোকাচ্ছে, আগ্নেয়াস্ত্র ঢোকাচ্ছে। কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা থাকায় পুলিশ তল্লাশি চালাতে পারছে না। এটা করেই ওরা অস্থিরতা তৈরি করতে চাইছে রাজ্যে।মুখ্যমন্ত্রীর নিশানায় কেন্দ্রের মোদী সরকার।

মু়খ্যমন্ত্রীর দিল্লি সফরে আসন্ন জি ২০ সম্মেলনের প্রস্তুতি নিয়ে প্রধানমন্ত্রীর আহ্বানে বিশেষ বৈঠক আছে। বৈঠকে থাকবেন অন্যায় রাজ্যের মুখ্যমন্ত্রীরা। আর থাকবেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা।

বৈ়ঠকে যাওয়ার আগে মমতা দিলেন কেন্দ্রের মোদী সরকারকে গরম বার্তা। বিজেপি মুখ্যমন্ত্রীর অভিযোগ খারিজ করে দিয়েছে। রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, কারা বাংলায় বেআইনি টাকা করেছে, কাদের বাড়িতে টাকা লুকোনো থাকছে তা সবাই দেখতে পাচ্ছেন। মুখ্যমন্ত্রী মনগড়া কথা বললেই তো কেউ আর বিশ্বাস করবে না।

- Advertisement -

রবিবার জলপাইগুড়ির বানারহাটে একটি গাড়ি থেকে ৯৩ লক্ষ ৮৩ হাজার টাকা উদ্ধার করা হয়। পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ৷ রবিবার দুপুরে বানারহাট থানার অন্তর্গত তেলিপাড়া চৌপথিতে এশিয়ান হাইওয়ের উপরে তল্লাশির সময় গাড়িটিকে আটকানো হয়৷ বিহারের নম্বর প্লেটের ওই গাড়িটি পূর্ণিয়া থেকে অসমে যাচ্ছিল৷ তবে কী কারণে লাখ লাখ টাকা পাচার হচ্ছিল সেটি এখনও অস্পষ্ট।