Friday, February 3, 2023

ইস্টবেঙ্গলের নজরে জামশেদপুরের স্ট্রাইকার ঈশান

- Advertisement -

জানুয়ারির ফিফা ট্রান্সফার উইন্ডোকে কাজে লাগিয়ে জামশেদপুর এফসির স্ট্রাইকার ঈশান পণ্ডিতকে (Ishan Pandit) দলে নিতে চাইছে ইস্টবেঙ্গল এফসি।জামশেদপুরের প্রথম একাদশে জায়গা না পাওয়ার কারণে পণ্ডিতকে নিয়ে ভারতীয় ফুটবল মহলে এমনিতেই জল্পনা ছাড়িয়েছে।

২৪ বছরের এই স্ট্রাইকার, ২০২২-২৩ ইন্ডিয়ান সুপার লিগ(ISL) সেশনে জামশেদপুর এফসির হয়ে ৭ ম্যাচে এক গোল করেছে পরিবর্ত খেলোয়াড় হিসেবে মাঠে নেমে।১৭৪ মিনিট মাঠে থেকে ইশান পণ্ডিত ২২ টা পাস বাড়িয়েছে ৫৩ বল টাচ করেছে পিচে।প্রতি গেমে গোলের হার ০.১৪।

দেশের রাজধানী দিল্লীতে জন্ম ইশান পন্ডিত ফিলিপাইনে এবং তারপর ব্যাঙ্গালোরে যান আরও ভাল ফুটবল প্রশিক্ষণ পেতে এবং খেলাটি আরও ভালভাবে শেখার জন্য। পণ্ডিত ২০১৪’তে স্পেনে যান এবং শেষ পর্যন্ত সিডি লেগানেসে চলে যাওয়ার আগে ইউডি আলমেরিয়ার যুব সেটআপে তার প্রথমদিকের দিনগুলি কাটান এবং এইভাবে প্রথম ভারতীয় হিসেবে পেশাদার চুক্তিতে স্বাক্ষর করেন ২০১৬ সালে লা লিগায় একটি ক্লাব।

- Advertisement -

ইশান পণ্ডিত ক্লাবের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেছেন। এরপরে লোরকা এফসি’তে সই করার আগে তাদের অনূর্ধ্ব -২৩ দলে একটি সময়ের জন্য Nastic de Tarragona চলে যান।

পণ্ডিত ২০২০-২১ ISL’র আগে এফসি গোয়াতে যোগ দিয়েছিলেন এবং ভারতের জাতীয় দলের হয়ে অভিষেক হওয়ার আগে লিগে একটি সুপার সাব হিসাবে উঠে আসেন। আশ্চর্যজনক ভাবে, পণ্ডিত ২০২১-২২ আইএসএল মরসুমের আগে জামশেদপুর এফসিতে যোগদান করেন।