Friday, February 3, 2023

SSC Scam: ওয়েটিং লিস্টে দুর্নীতি দেখে বিচারপতির কড়া প্রতিক্রিয়ায় তৃণমূলে ‘ভয়’

- Advertisement -

তৃণমূল কংগ্রেস (TMC) সরকারের আমলে শিক্ষা দফতরের নিয়োগ দুর্নীতির মামলায় (SSC Scam) বারবার ক্ষোভ ঝরে পড়ছে বিচারপতিদের মন্তব্যে। এবার বিচারপতি বিশ্বজিৎ বসুর কড়া মন্তব্য কাউকেই রেয়াত করা হবে না।

একের পর এক তদন্ত রিপোর্টে উঠে আসছে এসএসসি নিয়োগের ক্ষেত্রে শুধুমাত্র প্যানেল লিস্ট নয়, ওয়েটিং লিস্টেও দুর্নীতি হয়েছে। সর্বত্র ছড়িয়েছে দুর্নীতির শিকড়। সোমবারকলকাতা হাইকোর্টের নিয়োগ দুর্নীতি মামলায় এমনই চাঞ্চল্যকর দাবি করেছে সিবিআই। বিচারপতি বিশ্বজিত বসুর যুক্তি অপরাধে যুক্ত কাউকেই রেয়াত করা যাবে না।

স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ ডি নিয়োগে সিবিআইয়ের সিটের বর্তমানের নেতৃত্বে থাকা অশ্বিন শেনভিকে উপস্থিত থাকার নির্দেশ দেন বিচারপতি বিশ্বজিৎ বসু। সেখানেই তদন্তকারী অফিসার জানান, ২১ হাজার পদে নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি হয়েছে। এর মধ্যে ৯ হাজারের ওএমআর শিট বিকৃত করা হয়েছে।
অশ্বিন শেনভির উদ্দেশ্যে বিচারপতি বিশ্বজিৎ বসু জানান, তদন্তে আপনার যা সাহায্য লাগবে আদালতে এসে জানাবেন। এই দুর্নীতির শেষ দেখা দরকার। যারা দুর্নীতিতে যুক্ত, তাদের কাউকেই রেয়াত করা যবে না।

- Advertisement -

বিচারপত বিশ্বজিৎ বসুর মন্তব্য, নিয়োগের ক্ষেত্রে আরও স্বচ্ছতা আনতে হবে। যোগ্য চাকরি প্রার্থীরা ফলাফলের আশায় ধর্না করছেন। যোগ্য প্রার্থীরা শুধুমাত্র নিয়োগপত্র চান বলেও দাবি করেছেন বিচারপতি।

উল্লেখ্য, গাজিয়াবাদ থেকে যে সমস্ত তথ্য সিবিআই পেয়েছে। তার সঙ্গে স্কুল সার্ভিস কমিশনের দফতরে পাওয়া তথ্য মিলিয়ে দেখতেই উঠে এসেছে বিস্তর গরমিল। সিবিআইয়ের বক্তব্য, প্রথম ভাবা হয়েছিল মেধা তালিকায় গরমিল রয়েছে। এখন দেখা যাচ্ছে ওয়েটিং লিস্টেও দুর্নীতি হয়েছে।