Siliguri: শিলিগুড়িতে গ্রেনেড মিলল, নাশকতার ছক?

28

উত্তরবঙ্গ (North Bengal) ভাঙার ছক করার জন্য রাজ্যে অস্ত্র ঢুকছে। এমনই আশঙ্কা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নদীয়ায় প্রশাসনিক বৈঠক থেকে তিনি সব জেলা প্রশাসনকে সতর্ক থাকতে বলেছেন। মু়খ্যমন্ত্রী যখন রানাঘাট থেকে সতর্কতা দিচ্ছেন ততক্ষণে শিলিগুড়ি (Siliguri) সরগরম গ্রেনেড (grenade) উদ্ধারের ঘটনায়।

শিলিগুড়ির মোহরগাঁও চা বাগানে হ্যান্ড গ্রেনেড মিলেছে বলেই জানা যাচ্ছে।  চা বাগানের কাছে সার বানানোর এক জায়গায় ওই গ্রেনেড জাতীয় বস্তুটি পড়েছিল।  বাগানের এক শ্রমিক সেটির বিপদ আন্দাজ না করতে পেরে হাতে তুলে নেয়। এক জায়গায় সেটি রেখে দেয়। এরপরই চাঞ্চল্য ছড়ায়।

খবর পায় প্রধাননগর থানার পুলিশ। এলাকায় যায় সিআইডি বম্ব স্কোয়াড। তবে গ্রেনেড জাতীয় বস্তুটিকে নিষ্ক্রিয় করা যায়নি। শুক্রবার নিষ্ক্রিয় করবে বম্ব স্কোয়াড।

উত্তরবঙ্গ কেটে আলাদা কেন্দ্রশাসিত এলাকা গঠনের দাবি করছে বিরোধী দল বিজেপি। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, গ্রেটার কোচবিহার নেতারা ইঙ্গিত দিচ্ছেন রাজ্য ভাগের। আলাদা কামতাপুর দাবিতে কেএলও জঙ্গি নেতা জীবন সিংহ দিয়েছে হুমকি। এসবের মাঝে শিলিগুড়িতে গ্রেনেড উদ্ধারে সরগরম পরিস্থিতি।

মুখ্যমন্ত্রীর দাবি, বিহার থেকে অস্ত্র ঢুকছে রাজ্যে।  বঙ্গভঙ্গের অশান্তি পাকানোর চেষ্টা চলছে। তার জন্য বিহার থেকে অস্ত্র আসছে রাজ্যে। পুলিশ প্রশাসনকে কড়া নজর রাখার নির্দেশ দিয়েছেন তিনি। বিশেষ করে সীমান্তের এলাকাগুলিতে নাকাচেকিং বাড়িয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)