কোটি কোটি টাকা প্রতারণাকাণ্ডে গ্রেফতার আমির খান

98

প্রতারণাকাণ্ডে গ্রেফতার আমির খান। ‘E nuggets’ অ্যাপের মাধ্যমে জালিয়াতির ঘটনায় গ্রেফতার গার্ডেনরিচের আমির খান। উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে তাঁকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের অপরাধ দমন শাখা। 

সবকিছু ঠিকঠাক থাকলে আজই তাকে ট্রানজিট রিমান্ডে করে কলকাতায় আনা হতে পারে। প্রসঙ্গত, গত ১০ সেপ্টেম্বর গার্ডেনরিচে আমির খানের বাড়িতে হানা দেয় ইডির দল। ইডির তল্লাশি চলাকালীন উদ্ধার করা হয় ১৭ কোটি ৩২ লক্ষ টাকা। 

ওই ব্যবসায়ীর বাড়িতে ইডি-র হানার মধ্যেই এলাকায় জোরদার ভাবে মোতায়েন করা হয় কেন্দ্রীয় বাহিনী। ই-নাগেটস নামে একটি মোবাইল গেমিং অ্যাপ ব্যবহারকারীদের সাথে প্রতারণা করার অভিযোগে অভিযুক্ত আমির খান এবং অন্যান্যদের বিরুদ্ধে ফেডারেল ব্যাংক কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে মানি লন্ডারিং প্রতিরোধ আইনের (পিএমএলএ) অধীনে একটি মামলা দায়ের করা হয়েছিল।

পলাতক আমিরের এক দাদাকে টানা জেরা করে কলকাতা পুলিশ। সেই সূত্র ধরে আমিরকে গ্রেফতার করা হয়েছে।

মোবাইল অ্যাপের প্রতারণা কারবারী আমিরের গার্ড়েনরিচের শাহি আস্তাবল গলির বাড়ি থেকে গত ১০ সেপ্টেম্বর শাহি আস্তাবলের আমিরের ঘরে ইডি অভিযানে ১৭ কোটি ৩২ লক্ষ টাকা উদ্ধার হয়। ই ন্যাজেট অ্যাপের মাধ্যমে আর্থিক প্রতারণা চলত। প্রায় ৭০ কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছে অ্যাপের ডেভলপার আমির খানের বিরুদ্ধে।

বিপুল অঙ্কের টাকা আর কী কাজে ব্যবহার করা হত, কোনও রাজনৈতিক সংযোগ ছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)