Samsung galaxy তে এবার iPhone এর ফিচার

71

অ্যাপলের স্মার্টফোনগুলো তাদের বিশেষ বৈশিষ্ট্যের কারণে ব্যবহারকারীদের মধ্যে বিখ্যাত। সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, শীঘ্রই স্যামসাং কোম্পানি তাদের স্মার্টফোনে অ্যাপলের এমন কিছু বিশেষ ফিচার কপি করতে চলেছে। হ্যাঁ, সাম্প্রতিক রিপোর্টে তথ্য প্রকাশ করা হয়েছে যে Samsung কোম্পানি তাদের আসন্ন Samsung Galaxy S23 সিরিজে Apple-এর বিশেষ স্যাটেলাইট কমিউনিকেশন ফিচার আনতে চলেছে। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারী নেটওয়ার্কহীন এলাকায়ও জরুরি কল করতে পারবেন। চলুন বিস্তারিত জেনে নেই।

6000mAh ব্যাটারি, 50MP ক্যামেরা, 8GB RAM এবং 128GB স্টোরেজ সহ Samsung Galaxy M33 5G-তে ফ্ল্যাট 2000 টাকা ছাড় পান, অফারগুলি জানুন

ইটিনিউজের সর্বশেষ প্রতিবেদনে জানানো হয়েছে যে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি কোম্পানি স্যামসাং তার আসন্ন Samsung Galaxy S23 সিরিজে iPhone 14 সিরিজের সাথে অনন্য স্যাটেলাইট কমিউনিকেশন ফিচার প্রদান করতে যাচ্ছে। বলা হচ্ছে যে স্যামসাং কোম্পানি এই বিশেষ বৈশিষ্ট্যটির জন্য ইরিডিয়াম কমিউনিকেশনের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে। এই সংস্থাটি 66টি কম-অরবিট স্যাটেলাইটের মাধ্যমে ভয়েস কলিং এবং ডেটা যোগাযোগ পরিষেবা সরবরাহ করে।

আমরা আপনাকে বলি, অ্যাপল স্যাটেলাইট সংযোগের জন্য গ্লোবাল স্টার কোম্পানির সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে। শুধু অ্যাপল এবং স্যামসাং নয়, কিছুক্ষণ আগে চীনা কোম্পানি হুয়াওয়েও তাদের লেটেস্ট মেট 50 এবং মেট 50 প্রো স্মার্টফোনে স্যাটেলাইট কানেক্টিভিটি ফিচার দিয়েছে। Huawei এই বৈশিষ্ট্যের জন্য Beidou স্যাটেলাইট ব্যবহার করেছে।

এটি লক্ষণীয় যে iPhone 14 সিরিজের সাথে আসা স্যাটেলাইট সংযোগ বৈশিষ্ট্যটি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার ব্যবহারকারীদের মধ্যে সীমাবদ্ধ। তবে, এই ধরনের রিপোর্ট আসছে যে Apple শীঘ্রই অন্যান্য দেশেও এই বৈশিষ্ট্যটি চালু করতে পারে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে স্যামসাং আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজে স্যাটেলাইট যোগাযোগ বৈশিষ্ট্যের অধীনে টেক্সট বার্তা পাঠাতে এবং কম-রেজোলিউশনের ফটোগুলি শেয়ার করার ক্ষমতা দিতে চলেছে।

  • ফোনটিতে 200MP ক্যামেরা থাকবে

Samsung Galaxy S23 সিরিজে তিনটি স্মার্টফোন Galaxy S23, Galaxy S23+ এবং Galaxy S23 Ultra অন্তর্ভুক্ত থাকতে পারে। Samsung Galaxy S23 Ultra হবে এই সিরিজের সবচেয়ে প্রিমিয়াম ডিভাইস, যা কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের সাথে নক করবে। যদি লিক বিশ্বাস করা হয়, তবে এই ক্যামেরা সেটআপে একটি 200MP কাস্টম Samsung ISOCELL সেন্সর থাকবে, যার দুটি সেন্সর থাকবে। তাদের পিক্সেল সাইজ হবে 0.64 মাইক্রন, সেন্সর সাইজ 1/1.3 এবং অ্যাপারচার f/1.7।