BSNL-এর এই প্ল্যানে বছরভর দৈনিক 2GB ডেটা

51
BSNL plan offers 2GB data per day for a year

Jio এবং Airtel দেশের বৃহত্তম টেলিকম সংস্থা, কিন্তু এখনও টেলিকম পরিষেবা ব্যবহারকারীদের একটি বড় অংশ BSNL পরিষেবার উপর নির্ভর করে। কোম্পানি তার গ্রাহকদের কম খরচে মহান সুবিধা সহ প্ল্যান অফার করে। এর প্ল্যানগুলির বিশেষ বিষয় হল দীর্ঘ মেয়াদের পাশাপাশি এগুলিতে ডেটা এবং অন্যান্য সুবিধাও পাওয়া যায়।

আজ আমরা আপনাকে BSNL-এর এমন একটি প্ল্যান সম্পর্কে বলতে যাচ্ছি, যাতে রিচার্জ করার পরে, আপনাকে সারা বছর ধরে রিচার্জের কথা ভাবতে হবে না। অন্যান্য টেলিকম কোম্পানির তুলনায়, এই প্ল্যানে সর্বাধিক বৈধতা এবং অন্যান্য সুবিধা পাওয়া যায় এবং দাম অন্যদের প্রায় অর্ধেক।

BSNL এর 1515 টাকার প্ল্যান (BSNL Rs 1515 প্ল্যান)
আপনি যদি মোবাইল ডেটা বেশি ব্যবহার করেন, তাহলে BSNL-এর সেরা প্ল্যানে অন্তর্ভুক্ত এই প্যাকটি আপনার জন্য খুবই উপযোগী। এতে আপনি প্রতিদিন 2GB হাই স্পিড ডেটা পাবেন। যদিও দেশের এমন কিছু অংশ রয়েছে যেখানে কোম্পানির 4G ডেটা খুব ভাল গতিতে চলে না, তবে অন্যান্য জায়গায় দ্রুত ইন্টারনেট পাওয়া যায়। এই প্ল্যানের আরেকটি বিশেষ বিষয় হল এর বৈধতা 365 দিন। অর্থাৎ আপনি 1 বছরের জন্য রিচার্জের টেনশন থেকে মুক্তি পাবেন। যেখানে অন্যান্য কোম্পানি 365 দিনের বৈধতার একটি প্ল্যানের জন্য 2500 থেকে 3000 টাকা চার্জ করে, সেখানে আপনি BSNL-এর এই প্ল্যানটি অর্ধেক দামে পাবেন।

এছাড়াও আপনি এই BSNL প্ল্যানে আনলিমিটেড কলিং পাবেন। যদিও কোম্পানি এটির সাথে OTT অ্যাপ ইত্যাদির সাবস্ক্রিপশন প্রদান করে না। এখানে একটি বিষয় লক্ষণীয় যে প্ল্যানে উপলব্ধ দৈনিক 2GB ডেটা শেষ হয়ে গেলেও আপনার ইন্টারনেট সংযোগ বন্ধ হবে না। যাইহোক, এখানে গতি কমে 40Kbps হয়ে যায়। এইভাবে, আপনি এই প্ল্যানের সাথে সম্পূর্ণ 730GB ডেটার সুবিধা পাবেন।

এই প্ল্যানটি ছাড়াও কোম্পানি 1499 টাকার একটি প্ল্যানও অফার করে যা একই রকম সুবিধার সাথে আসে। শুধুমাত্র পার্থক্য হল 365 দিনের পরিবর্তে, বৈধতা 336 দিন। এতে আপনি প্রতিদিন 100SMS এবং 24GB হাই স্পিড ইন্টারনেট ডেটা পাবেন। অর্থাৎ, কোম্পানির এই দুটি প্ল্যানই সেই সমস্ত ব্যবহারকারীদের জন্য খুবই উপকারী যারা দীর্ঘ মেয়াদে প্রচুর ডেটা চান। এছাড়াও, এই প্ল্যানগুলি যে কোনও সিমকে দীর্ঘ সময়ের জন্য সক্রিয় রাখতে ব্যবহার করা যেতে পারে। আরও তথ্যের জন্য, আপনি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটেও যেতে পারেন।