মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 আপডেট কীভাবে ডাউনলোড করবেন?

16

মাইক্রোসফ্ট তার পিসি অপারেটিং সিস্টেমের বর্তমান সংস্করণ, উইন্ডোজ 11-এ প্রথম বড় আপডেট রোল আউট করা শুরু করেছে এবং মাইক্রোসফ্ট গত বছর OS এর সর্বশেষ পুনরাবৃত্তি চালু করার পর এটিই প্রথম আপডেট। উইন্ডোজ 11-এর সর্বশেষ আপডেটটি একটি বিনামূল্যের আপডেট এবং এটি পিসিকে, আরও সুবিধাজনক এবং আরও নিরাপদ করে তুলতে পারে। ১৯০টি দেশে আপডেটটি চালু করা হবে, কোম্পানি জানিয়েছে।
“Windows 11, সংস্করণ 21H2 প্রকাশের সাথে সাথে, মাইক্রোসফ্ট উইন্ডোজের শক্তিশালী আপডেট ফাউন্ডেশনে উল্লেখযোগ্য উন্নতি করেছে। এর মধ্যে একটি পুনঃডিজাইন করা ক্রমবর্ধমান আপডেট রয়েছে যার ফলে প্যাকেজের আকার 40 শতাংশ কমে গেছে, সেই ডিভাইসগুলির জন্য ডাউনলোডের আকার অন্যদের তুলনায় বেশি।

কোম্পানির মতে, Windows 11 ১১০টি ভাষায় স্থানীয়করণ করা হয়েছে এবং সমস্ত ভাষার একটি লোকাল এক্সপেরিয়েন্স প্যাক (LXP) প্রতিরূপ রয়েছে। LXPs হল APPX-ভিত্তিক এবং স্টোর এবং রিলিজ মিডিয়ার মাধ্যমে পাঠানো হয়। উইন্ডোজ 11, সংস্করণ 22H2 এর সাথে, মাইক্রোসফ্ট উইন্ডোজের সাথে পাঠানো এলএক্সপিগুলির সংখ্যা হ্রাস করেছে।

বর্তমানে Windows 10 OS-এ থাকা PC বা ল্যাপটপ ব্যবহারকারীরা “Settings” এ গিয়ে “Updates and Security” এ ক্লিক করে, তারপর “Windows Update” এ গিয়ে “Check for Updates” নির্বাচন করে Windows 11 2022-এ আপডেট করতে পারবেন। প্রসঙ্গত যে ডিভাইসটি উইন্ডোজ 11 আপডেটের জন্য যোগ্য হলে আপডেট ইনস্টল করা হবে এবং শুধুমাত্র তখনই ডাউনলোড এবং ইনস্টল করার বিকল্পটি পপ আপ হবে।