Mahakal: বিরাট-রাহুল সাফল্য দেখে মহাকালের শরণে উমেশ যাদব

99
Umesh Yadav

বিরাট কোহলি, সূর্যকুমার যাদব এবং কেএল রাহুলের পর এবার ভারতীয় বোলার উমেশ যাদবও মহাকাল (Mahakal Mahakaleshwar) দেখতে এসেছেন। সোমবার তিনি মহাকালের ভস্ম আরতিতে অংশ নেন এবং পরে মহাকালের রুদ্রাভিষেক করেন। ভগবানকে দেখার পর উমেশ যাদবও এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার জন্য প্রস্তুত। আসলে এর আগে তিনজন ভারতীয় ব্যাটসম্যান অতীতে এখানে দর্শন করেছিলেন এবং দর্শনের পরে তিন ব্যাটসম্যানের ব্যাট থেকেই রান এসেছে।

আহমেদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্ট ম্যাচে সেঞ্চুরি করে নিজের ৩ বছরের খরা শেষ করলেন বিরাট কোহলি। ১৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। ২০১৯ সালের পর তার ব্যাট থেকে একটি সেঞ্চুরি এসেছে। মহাকালকে দেখেই আহমেদাবাদে কোহলির ব্যাট থেকে ঝড় ওঠে।

আসলে, ইন্দোরে পরাজিত হওয়ার পরে, কোহলি আহমেদাবাদ যাওয়ার আগে স্ত্রী আনুশকা শর্মাকে নিয়ে মহাকালের আশ্রয়ে পৌঁছেছিলেন। কোহলির আগে সূর্যও এখানে পৌঁছেছিলেন জানুয়ারিতে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওডিআইয়ের আগে মহাকালের আশীর্বাদ নেন তিনি। এরপর কিউই দলের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৪৭ রান করেন তিনি। গত ১০ ম্যাচে এটাই তার সবচেয়ে বড় ইনিংস।

গত ফেব্রুয়ারি মাসে ওপেনার কেএল রাহুলও মহাকালের আশ্রয়ে পৌঁছেছিলেন। স্ত্রী আথিয়াকে নিয়ে এখানে পৌঁছেছিলেন রাহুল। মহাকালকে দেখার পর রাহুলও নিজের ফর্ম দেখিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে মাঠে নামেন। যেখানে তিনি অপরাজিত ৭৫ রান করেন। এখন সবাই উমেশ যাদবের কাছ থেকে একই প্রত্যাশা করছেন যে তিনি ভারতকে টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা এনে দেবেন।