শুরু হচ্ছে তৃণমূল সাংসদ অভিষেকের MP Cup প্রতিযোগিতা

15
TMC MP Abhishek Banerjee will conduct the MP Cup competition again

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) উদ্যোগে ফের হবে এমপি কাপ (MP Cup) প্রতিযোগিতা। ১০ ডিসেম্বর থেকে শুরু হয়ে এই প্রতিযোগিতা।এই প্রতিযোগিতায় নাম নথিভুক্তিকরণের তারিখ ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর ধার্য করা হয়েছে।

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত সাতটি বিধানসভা কেন্দ্র থেকে মোট ১২৮টি দল অংশ নেবে প্রতিযোগিতায়। ৭টি বিধানসভা কেন্দ্রের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত পৌরসভা থেকে দলগুলি প্রতিনিধিত্ব করবে। লীগ কাপ নকআউট ফরম্যাটেই হবে খেলা। শেষে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল। জমকালো উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠানের পরিকল্পনা রয়েছে উদ্যোক্তাদের। সঙ্গে আলোচনা করে টুর্নামেন্টের রূপরেখা তৈরি করবেন টুর্নামেন্টের আয়োজক কমিটির সদস্যরা।

সর্ব স্তরের কর্মীদের এককাট্টা করে ফুটবলের ময়দানে নামিয়ে সাংগঠনিক শক্তি মজবুত করতে ডায়মন্ড হারবারে এমপি কাপ চালু করেন অভিষেক। কোনও পেশাদার খেলোয়াড় নয়, ঘরবাড়ি তৃনমূলের কর্মী-সমর্থকরা এই ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করেন। পরে অন্যান্য জেলাতেও জনপ্রিয় হয়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সারাবাংলা তথা দেশে সাড়া ফেলে দেওয়া এমপি কাপ ফুটবল প্রতিযোগিতা শুরু হচ্ছে ১০ই ডিসেম্বর থেকে। অভিষেক বন্দ্যোপাধ্যায় এর লোকসভা কেন্দ্রে ফের খেলা হবে। প্রথম বছর থেকেই তা বাংলা তথা দেশ জুড়ে দারুণ সাড়া ফেলেছে।গতবছর এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিল বজবজ।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)