Monday, January 30, 2023

AFC মহিলা এশিয়ান কাপ ভারতের কাছে বড় চ্যালেঞ্জ

- Advertisement -

Sports Desk: AFC মহিলা এশিয়ান কাপ ২০২২ অফিসিয়াল ড্র ২৮ অক্টোবর ২০২১, দুপুর ১২.৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। AFC মহিলা এশিয়ান কাপ আয়োজিত হবে ২০২২ সালে।

ভারত রয়েছে পট ‘১’এ। এই পটে ভারতের সঙ্গে জাপান,অস্ট্রেলিয়া। মোট চারটে পট। পট ‘২’ চীন, থাইল্যান্ড, কোরিয়া রিপাবলিক। পট ‘৩’ ফিলিপিনস,ইরানভিয়েতনাম। পট ‘৪’ চাইনিজ তাইপে, মালেয়শিয়া,মায়নমার।

ইতিমধ্যেই ভারতীয় মহিলা দল সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে (4-1) এবং তিউনিসিয়ার (0-1) বিরুদ্ধে সংযুক্ত আরব আমিরশাহিতে চারটি ম্যাচ খেলেছে।বাহারিন (5-0) এবং চাইনিজ তাইপের বিরুদ্ধে (1-0) ফলাফল।

- Advertisement -

ভারতীয় মহিলা দল ২১ অক্টোবর, সুইডেনের স্টকহোমের হ্যামারবি আইপি স্টেডিয়ামে সুইডিশ শীর্ষস্তরের দল হ্যামারবি আইএফ’র কাছে ২-৩ ব্যবধানে পরাজিত হয়েছে৷ সুইডিশ দল জুরগার্ডেন আইএফ’র বিরুদ্ধে ১-০ গোলে হেরে গিয়েছে।

ভারতীয় মহিলা ফুটবল দলের টানা বিদেশ সফরের প্রস্তুতি ম্যাচ প্রসঙ্গে ফুটবলার ডালমিয়া ছাবারিয়া বলেন, “এই খেলাগুলো দলের জন্য খুবই সহায়ক হয়েছে। তারা (বিপক্ষ দল)আমাদের দল এবং ব্যক্তিগত পারফরম্যান্সের প্রতিফলন ঘটাতে সাহায্য করেছে। এই ম্যাচগুলি আমাদের শক্তি এবং দুর্বলতাগুলি দেখতে সাহায্য করেছে।” এখানেই থেমে না থেকে ডালমিয়া আরও বলেন, “একটি দল হিসাবে, আমরা আগামী বছর AFC মহিলা এশিয়ান কাপ গড়ার দিকে মনোনিবেশ করছি, এবং এই ধরনের প্রতিযোগিতামূলক ম্যাচগুলি আমাদের প্রয়োজনের জায়গাগুলির জন্য পরিকল্পনা করতে সাহায্য করে উন্নতি করার লক্ষ্যে।”

ভারতীয় ফুটবলার অদিতি চৌহান AFC মহিলা এশিয়ান কাপের প্রস্তুতির জন্য দলকে বেশ কয়েকটি প্রতিযোগিতামূলক ফ্রেন্ডলি ম্যাচ আয়োজন করতে সাহায্য করার জন্য এআইএফএফ’কে ধন্যবাদ জানিয়ে বলেছেন,”ম্যাচ খেলা সবসময় আপনাকে প্রশিক্ষণ গ্রাউন্ড থেকে আরও বেশি করে শিখতে সাহায্য করে। আমরা কয়েকটি ভাল ফলাফল পেয়েছি এবং এই গেমগুলি থেকে ফিরে আসার জন্য প্রচুর ইতিবাচক দিক রয়েছে। এমনকি তিউনিসিয়ার বিরুদ্ধে যে খেলায় আমরা হেরেছি তা আমাদের অনেক কিছু শিখতে সাহায্য করেছে।”
ডালমিয়া ছাবারিয়া উল্লেখ করেছেন,কোচ টমাস ডেনারবি যে ফুটবল দর্শনকে দলে অন্তর্ভুক্ত করার চেষ্টা করছেন তার সাথে খাপ খাইয়ে নিতে দল কঠোর পরিশ্রম করছে।
“আমরা মাঠে এবং মাঠের বাইরে একটি নতুন কোচিং দর্শন নিয়ে কাজ করছি। ফ্ল্যাগশিপ টুর্নামেন্টের প্রস্তুতি পুরোদমে চলছে,” তিনি এও বলেন, “আমরা সকলেই এএফসি মহিলা এশিয়ান কাপের জন্য নিজেদের সেরাটা প্রস্তুত করতে চাইছি।”