Friday, February 3, 2023

কিউইদের বিরুদ্ধে ভারতকে “আতঙ্কিত” না হওয়ার পরামর্শ গাভাস্কারের

- Advertisement -

Sports Desk, Kolkata24x7: টি-২০ বিশ্বকাপের সুপার ১২’র ‘ডু অর ডাই’ ম্যাচে ভারতের পরের ম্যাচ নিউজিল্যান্ডের বিরুদ্ধে আগামী রবিবার। এই ম্যাচের আগে সুনীল গাভাস্কার টিম ইন্ডিয়ার প্রথম একাদশে পরিবর্তনের সুপারিশ করেছেন। কিংবদন্তী এই ভারতীয় ব্যাটসম্যান টিম বিরাট কোহলির প্রথম একাদশে পরিবর্তনের পরামর্শ দিয়ে বলেছেন এতে অযথা “আতঙ্কিত” হওয়ার কিছু নেই।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের আসন্ন টি-২০ বিশ্বকাপের সুপার ১২ ম্যাচের আগে, সুনীল গাভাস্কার বিরাট কোহলির একাদশে হার্দিক পান্ডিয়া এবং ভুবনেশ্বর কুমারের বদলির সুপারিশ করেছেন। টিম ইন্ডিয়া রবিবার নিউজিল্যান্ডের মুখোমুখি হবে এবং ভারত নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে যাওয়ার পরে বিশ্বকাপ অভিযানে নিজেদের প্রথম জয় অর্জনের লক্ষ্যে থাকবে।

কিংবদন্তি ক্রিকেটার মনে করেন যে হার্দিক যদি বোলিং করতে না পারেন তবে তার পরিবর্তে মুম্বাই ইন্ডিয়ান্স (এমআই) সতীর্থ ইশান কিশানকে নেওয়া উচিত। ভুবনেশ্বরের পরিবর্তে শার্দুল ঠাকুরকে একাদশে রাখা উচিত বলেও পরামর্শ দিয়েছেন গাভাস্কার। সানরাইজার্স হায়দ্রাবাদের (এসআরএইচ) পেসার বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানের বিপক্ষে খারাপ ফর্মে ছিলেন, তিন ওভারে ২৫ রান দিয়েছিলেন। পাকিস্তান ১০ উইকেটে জয়ী হয় এবং ভুবনেশ্বর কুমার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে একটিও আউট পাননি।

- Advertisement -

গাভাস্কার বলেছেন, “যদিও হার্দিক পান্ডিয়া বোলিং করেননি কাঁধের চোটের কারণে এবং তিনি পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে টিকে ছিলেন – অন্যদিকে ইশান কিশান দুরন্ত ফর্মে রয়েছে তাই আমি অবশ্যই ইশান কিশানকে পান্ডিয়ার চেয়ে এগিয়ে বিবেচনা করব।” পান্ডিয়াকে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে একটিও বোলিং ডেলিভারি করতে দেখা না গেলেও, সম্প্রতি ভারতের হয়ে নেটে বোলিং করতে দেখা গিয়েছে।

কিংবদন্তী ব্যাটসম্যান সুনীল গাভাস্কার ভারতীয় দলের প্রথম একাদশে পরিবর্তন করার কারণ ব্যাখা করতে গিয়ে একটি চমকপ্রদ বক্তব্য সামনে এনে বলেছেন “এবং সম্ভবত, আপনি ভুবনেশ্বর কুমারের জায়গায় শার্দুল ঠাকুরের কথা ভাবতে পারেন। কিন্তু অন্যথায়, আপনি যদি দলে অনেক বেশি পরিবর্তন করেন, তাহলে আপনি বিপক্ষ দলকে দেখাবেন যে আপনি অনেক বেশি আতঙ্কিত হয়েছেন।” গাভাস্কারও মনে করেন যে টিম ইন্ডিয়া যদি নিউজিল্যান্ডের বিরুদ্ধে অনেক পরিবর্তন করে তবে এটি নেতিবাচক প্রভাব ফেলতে পারে মাঠে।

সুনীল গাভাস্কার বলেছেন, পরিবর্তন করলে দেখা যাবে দল আতঙ্কিত হয়েছে। আতঙ্কিত হওয়ার দরকার নেই, কারণ তাদের (নিউজিল্যান্ড) একটি ভালো দল আছে। হ্যাঁ, আপনি একটি ভাল দলের(পাকিস্তান) কাছে একটি ম্যাচ হেরেছেন কিন্তু এর মানে এই নয় যে এগিয়ে যাওয়া, ভারত ম্যাচ জিতবে না বা টুর্নামেন্ট জিতবে না। গাভাস্কার মনে করেন, যদি পরের চারটি ম্যাচ ভারত জিততে পারে, তাহলে সেমিফাইনাল এবং সেখান থেকে সম্ভবত ফাইনালেও যেতে পারবে। সুতরাং, খুব বেশি পরিবর্তন করার দরকার নেই।”