Monday, January 30, 2023

Special Olympics-এ ভারতের মুখ সোনু সুদ

- Advertisement -

গত বছরের তৃতীয় মাস থেকেই ভারতবর্ষে ভয়াবহ আকার নিয়েছে অতিমারী। ফলে সেই মাসেই মাত্র ৪ ঘণ্টার নোটিশে দেশজুড়ে লকডাউন ডাকে কেন্দ্রীয় সরকার। তাতে সাধারণ মানুষের পাশাপাশি সবচেয়ে বেশি সমস্যায় পড়েছিলেন বিভিন্ন রাজ্যে কাজের সূত্রে যাওয়া পরিযায়ী শ্রমিকরা। ঠিক সেময়েই হিরোর মতো তাদের পাশে এসে দাঁড়ান সোনু সুদ।

আরও পড়ুন বিজয়ীর মেডেল হিসাবে সোনা নয়, মানুষের মাথা দিত এই আদিবাসী গোষ্ঠী

করোনাকালে যেভাবে পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়ে ছিলেন তিনি, তাতে কার্যত অভিভূত হয়ে গিয়েছিল গোটা দেশ। শুধু পরিযায়ী শ্রমিকই নয়, সাধারণ মানুষের যে কোনও সাহায্যে এগিয়ে এসেছিলেন তিনি। বলিউডের নামকরা ভিলেন থেকে হয়ে উঠেছিলেন বাস্তবের হিরো। এবার তাকে জানানো হল বিরল সম্মান। রাশিয়ায় আয়োজিত Special Olympics-এ তাকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর ঘোষণা করা হল তাকে।

- Advertisement -

Sonu Sood to accompany India's contingent to 2022 Special Olympics World  Winter Games

২০২২ সালের জানুয়ারি মাসে রাশিয়াতে অনুষ্ঠিত হবে স্পেশাল অলিম্পিকস ওয়ার্ল্ড উইন্টার গেমস। ১৯৬৮ সাল থেকে প্রতি দু’বছর অন্তর অনুষ্ঠিত হয় স্পেশাল অলিম্পিকস ওয়ার্ল্ড উইন্টার গেমস। বিশেষভাবে সক্ষম মানুষেরা অংশ নিতে পারেন এই অলিম্পিকে। সেই গেমসেই ভারতের মুখ হলেন তিনি।

এই সুযোগ পেয়ে আপ্লুত অভিনেতার ফ্যানেরা। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন তাদের হিরোকে। সোনুও সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘এরকম একটা সুযোগ পেয়ে সত্যিই গর্ব হচ্ছে। বিদেশের মাটিতে নিজের ট্যালেন্টকে
প্রমাণ করার এটাই সবচেয়ে বড় সুযোগ। আশা করি, দেশের খেলোয়াড়েরা রাশিয়ার মাটিতে দেশের মুখ উজ্জ্বল করবেন।’