Qatar Football World Cup: মেসি বা সুয়ারেজের হাতেই কাপ দেখতে চান স্পেনের কোচ লুইস এনরিকে!!

14
coach-of-spain-wants-the-trophy-to-be-handed-over-to-messi-or-suyarez

২০২২ কাতার বিশ্বকাপে(Qatar Football World Cup) একেবারে তরুণ দল নিয়ে খেলতে এসেছে স্পেন। সেই অনভিজ্ঞ টিম নিয়ে অনেক আলোচনাও হয়েছে। তবে তাতে কান দেননি কোচ লুইস এনরিকে। জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপ নিয়ে দেশে ফিরতে পারলে সকলের মুখ বন্ধ হয়ে যাবে।

তবে যা যদি না হয় তবে লিওনেল মেসির আর্জেন্টিনা বা লুইস সুয়ারেজের উরুগুয়ে যেন চ্যাম্পিয়ন হয়। চাইছেন স্পেনের কোচ।এনরিকে বলেছিলেন যে তিনি মেসি বা সুয়ারেজদের বিশ্বকাপ জিততে দেখতে চান যদি তাঁর দল ট্রফি জিততে না পারে। স্প্যানিশ ম্যানেজার বার্সেলোনার কোচ থাকাকালীন সময়ে দু’জনকেই কোচিং করিয়েছেন। আর তাই দুই ফুটবলারই দারুণ প্রিয় এনরিকের কাছে।

লুইস এনরিক বলেছেন, “যদি আমরা বিশ্বকাপ না জিততে পারি, তবে আর্জেন্টিনা জিতুক সেটাই চাই। মেসির মতো একজন খেলোয়াড়ের বিশ্বকাপ না পেয়ে অবসর নেওয়াটা খুবই অন্যায্য হবে। লুইস সুয়ারেজের জন্যও উরুগুয়েকেও চ্যাম্পিয়ন দেখলে অবাক হব না।”সমালোচনার জবাবে আবারও আক্রমণাত্মক এনরিকে। তাঁর দল নিয়ে নিয়ে চিন্তিত নন বলেই জানিয়েছেন এনরিকে। দলকে গ্রুপের শীর্ষে রাখাই লক্ষ্য তাঁর। স্পেন ছাড়াও গ্রুপ ই-তে রয়েছে জার্মানি, জাপান এবং কোস্টারিকা৷ ফলে গ্রুপে শীর্ষে থাকা খুব একটা সহজ হবে না তাঁর দলের জন্য। যদিও এনরিকে বলেন,”আমি তারুণ্য নিয়ে চিন্তিত নই। ফুটবলের উন্নতি হয়েছে, তরুণ খেলোয়াড়দের অনেক উৎসাহ রয়েছে।”

তিনি আরও বলেন,”আমাদের লক্ষ্য গ্রুপের শীর্ষে থাকা। আমরা ইতিমধ্যেই জানি শেষ ১৬-তে আমরা কাদের মুখোমুখি হব। আমরা সেমিফাইনালে ব্রাজিলের গ্রুপ থেকে কোনও দলের বিরুদ্ধে খেলব। তাই আমরা ভয় পাচ্ছি না। কারা বলে এমন কথা?”২৩ নভেম্বর কোস্টারিকার বিপক্ষে স্পেন তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে। ২৮ তারিখে জার্মানির বিপক্ষে খেলবে তাঁরা৷ আগামী ২রা ডিসেম্বর জাপানের মুখোমুখি হবে স্পেন তরুণদের নিয়ে গড়া দল এবারের বিশ্বকাপে চমক দেবে বলে আশা এনরিকের৷ তিনি বলেন, “আশা করি এই স্পেন চমক দেবে। যদিও আমার জন্য এটা অবাক করা কিছু নয়।”

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)