I-League: বিদেশি খেলোয়াড় ইস্যুতে ফেডারেশনের দ্বারস্থ একাধিক ক্লাব

1155
football
ফাইল ছবি

বেশ কয়েকটি ভারতীয় আই-লিগ (I-League) ক্লাব সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) দরজায় কড়া নাড়ছে৷ আসন্ন ২০২২-২৩ আই-লিগ মরসুমের ম্যাচ ডে’তে স্কোয়াডে আরও বিদেশি খেলোয়াড়দের অনুমতি দেওয়ার ইস্যুতে।

আই লিগ এবং ডেভেলপমেন্ট কমিটি সিইও সুনন্দ ধর এই প্রসঙ্গে জানিয়েছেন,”ক্লাবগুলো আমাকে বলেছে কিছু বিদেশী খেলোয়াড়কে বিকল্প বেঞ্চে থাকার অনুমতি দিতে। আমি তাদের AIFF’কে আনুষ্ঠানিকভাবে লিখতে বলেছি এবং আমরা এই বিষয়টা লিগ কমিটিতে নিয়ে যাব আগামী সপ্তাহের মিটিং।” ১১ দলের আই লিগ টুর্নামেন্ট শুরু হচ্ছে ২৯ অক্টোবর থেকে।আই-লিগ ২০২২-২৩ মরসুমে ইন্ডিয়ান অ্যারোজ দলকে প্রত্যাহারের সঙ্গে কেনক্রে এফসি দল রেলিগেশনের জন্য টুর্নামেন্টে নেই।

আই লিগে বিদেশী ফুটবলারের কোটা বদল করার কারণে গত আই লিগ চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা এফসি বড় সমস্যার মুখে পড়েছে।গত আই লিগে সর্বাধিক ৬ জন বিদেশী ফুটবলার সই করার ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছিল ফেডারেশনের থেকে।এই ছ’জনের মধ্যে থেকে আবার তিনজন ফুটবলার যেকোনো দেশের হলেও ১ জন ফুটবলার AFC দেশভুক্ত হতে হবে, এমন নির্দেশ কার্যকর হয়েছিল AIFF থেকে। আবার এই চারজনের মধ্যে দুজন খেলোয়াড় মাঠে খেলতে পারতো আর দুজন ফুটবলার সাইড বেঞ্চে থাকতে পারতো।