Qatar World Cup 2022: বিড়ম্বনায় পর্তুগাল শিবির! অসুস্থতার কারণে প্রস্তুতি ম্যাচে নেই রোনাল্ডো

6
Ronaldo

বিশ্বকাপের আগে বিড়ম্বনায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পেটের সমস্যায় বুধবার দলের সঙ্গে অনুশীলনে গরহাজির থাকলেন পর্তুগিজ তারকা। বিশ্বকাপ(Qatar Football world cup 2022) খেলতে কাতার রওনা হওয়ার আগে বৃহস্পতিবার নাইজেরিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে পর্তুগাল। তবে তার আগে রোনাল্ডোর অসুস্থতা চিন্তা বাড়িয়েছে পর্তুগিজ শিবিরে। বৃহস্পতিবার নাইজেরিয়ার বিরুদ্ধে যে রোনাল্ডোকে পাওয়া যাবে না, সেটা জানিয়েই দিয়েছেন পর্তুগালের কোচ ফার্নান্ডো স্যান্টোস।

যদিও ফুটবল বিশ্বে একটি প্রশ্ন ইতিউতি ঘোরাফেরা করছে, রোনাল্ডোকে ঘিরে সম্প্রতি যে বিতর্কের সৃষ্টি হয়েছে, সেটা এড়াতেই তাঁকে আড়াল করার চেষ্টা করছে না তো পর্তুগালের টিম ম্যানেজমেন্ট? আসলে নিজের ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ঘিরে তাঁর সাম্প্রতিক সাক্ষাতকার নিয়ে রোনাল্ডো এই মুহূর্তে বিতর্কের কেন্দ্রবিন্দুতে। যদিও পর্তুগালের কোচ স্যান্টোস সেই বিতর্কের ধারেকাছে যেতে চাইছেন না। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একপ্রকার ক্ষুব্ধ স্যান্টোস বলছেন, মানুষটার নাম রোনাল্ডো বলেই তাঁর অসুস্থতা নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। হ্যাঁ, ও সত্যিই গ্যাসট্রিকের সমস্যায় ভুগছে।তিনি জানিয়েছেন,”রোনাল্ডোর পেটে সমস্যা আছে। তাই সুস্থ হওয়ার জন্য ওকে সময় দেওয়া হয়েছে। নিশ্চিতভাবেই আজকের ম্যাচে ওকে পাওয়া যাবে না।” বৃহস্পতিবার রোনাল্ডোর না খেলার খবর অনেক পর্তুগাল সমর্থকেরই ঘুম ওড়াবে। শেষপর্যন্ত সিআর সেভেন বিশ্বকাপের প্রথম ম্যাচে নামার আগে কতটা ম্যাচ ফিট থাকবেন, তা নিয়ে চিন্তাভাবনা শুরু হয়ে গিয়েছে টিম ম্যানেজমেন্টেও। একে তো ক্লাবের হয়ে এই মরশুমে বেশি খেলার সুযোগ পাননি তিনি। তার উপর আবার যদি অনুশীলন ম্যাচও না পান, তাহলে সেটা চিন্তার তো বটেই।

এদিকে, রোনাল্ডোর বিস্ফোরক সাক্ষাৎকারের প্রভাব দলের ওপর পড়েছিল, স্বীকার করে নিয়েছেন ম্যান ইউয়ের ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারানে। বলেছেন, ‘‘আমরা রোনাল্ডোর সঙ্গে খেলেছি। ওর মতো তারকার এমন মন্তব্যের প্রভাব দলের ওপর পড়বে সেটাই স্বাভাবিক। তবে আমরা প্রতিক্রিয়ায় যাইনি। চেষ্টা করেছি, পেশাদারিত্ব বজায় রেখে বিষয়টিকে অগ্রাহ্য করার।’’ তবে ব্রিটিশ মিডিয়ার দাবি, সতীর্থরা এড়িয়ে গেলেও ক্লাব কর্তারা যাতে দ্রুত রোনাল্ডো-ইস্যুতে নিজেদের অবস্থান স্পষ্ট করেন, একান্তভাবেই চাইছেন ম্যান ইউ কোচ এরিক টেন হাগ। ম্যান ইউ কর্তৃপক্ষও রোনাল্ডো ইস্যুতে কড়া পদক্ষেপের পথে হাঁটার ইঙ্গিত দিয়েছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)