Qatar Football world cup: বড় ধাক্কা ফ্রান্স শিবিরে! চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন করিম বেঞ্জেমা

15
karim benzema footballer

প্রারম্ভিক লগ্ন থেকে কি করিম বেঞ্জেমাকে দেখা যাবে ফরাসি শিবিরে? তা নিয়ে বিশাল সংশয় ছিলই। আর সব আশঙ্কাকে সত্যি করে বিশ্বকাপ(Qatar Football World Cup) থেকে ছিটকেই গেলেন তারকা স্ট্রাইকার। স্বাভাবিক ভাবেই যা দেশঁর কাছে বড় ধাক্কা।আজ, রবিবার ভারতীয় সময় ভোররাতে ফ্রান্স দলের তরফে টুইট করে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হল, মেগা টুর্নামেন্টে খেলতে পারবেন না বেঞ্জেমা। চলতি বছর ব্যালন ডি’অর জয়ী তারকাকে ছাড়াই বিশ্বকাপে লড়াইয়ের প্রস্তুতি নিতে হবে গতবারের চ্যাম্পিয়নকে। বাঁ পায়ের উরুতে চোট তাঁর। এমআরআইয়ের পরই চিকিৎসকরা জানান, চোট বেশ গুরুতর। পুরোপুরি সুস্থ হতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে। আর সেই কারণেই এবার আর বিশ্বকাপে মাঠে নামা হচ্ছে না বেঞ্জেমার। রিয়াল স্ট্রাইকারের বর্তমান বয়স ৩৪ বছর। তাই আগামী বিশ্বকাপে তাঁকে দেখা যাবে কি না, তা নিয়ে সন্দেহের অবকাশ রয়েই যায়। ফলে ট্র্য়াজিডি দিয়েই যে কেরিয়ারের বিশ্বকাপ সফরে একপ্রকার ইতি ঘটল বেঞ্জেমার, তা বলাই যায়।

যদিও এমন একটা দুঃসংবাদের জন্য মনে মনে অনেকখানিই প্রস্তুতি নিয়ে ফেলেছিল ফ্রান্স শিবির। তাই তাঁকে ভাবনার বাইরে রেখেই দল গোছাতে শুরু করে দিয়েছিলেন কোচ। বলেন, “করিমের জন্য ভীষণ খারাপ লাগছে। কারণ ও বিশ্বকাপকেই পাখির চোখ করেছিল। কিন্তু আমার দলের প্রতি ভরসা আছে। করিম না থাকলেও আমরা সবরকম চ্যালেঞ্জের জন্য প্রস্তুত।”

মঙ্গলবার ফ্রান্স কাতার বিশ্বকাপ অভিযান শুরু করবে। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। গতবারের চ্যাম্পিয়ন দলকে নিয়ে সকলে আশাবাদী। ফুটবল মহলের ধারণা, এবারও ফ্রান্স অন্যান্য দলকে টেক্কা দেওয়ার ক্ষমতা রাখে। কিন্তু যাঁদের নিয়ে এই পরিকল্পনা তাঁদের মধ্যে করিম বেঞ্জেমা হলেন নিউক্লিয়াস। সেই মহাতারকা না খেললে কি সমস্যায় পড়বে না ফরাসি শিবির? তা সময় বলবে। তবে বেঞ্জেমার পাশাপাশি চোটের কবলে দলের আরেক স্তম্ভ ভারানেও। টিম ম্যানেজমেন্ট আপ্রাণ চেষ্টা করছে তাঁকে চোটমুক্ত অবস্থায় নিয়ে আসতে। সব মিলিয়ে বিশ্বকাপের শুরুতেই বেশ চাপে বিশ্বচ্যাম্পিয়নরা।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)