Odisha FC: পাঞ্জাবের বিপক্ষে সহজ জয় ওডিশার, তিনে নামল মোহনবাগান

এবার টুর্নামেন্টের নতুন ফুটবল ক্লাব পাঞ্জাব এফসির (Punjab FC) বিপক্ষে সহজ জয় ছিনিয়ে নিল ওডিশা এফসি (Odisha FC )। নির্ধারিত সময়ের শেষে ৩-১ গোলের ব্যবধানে…

Odisha FC, Punjab FC

এবার টুর্নামেন্টের নতুন ফুটবল ক্লাব পাঞ্জাব এফসির (Punjab FC) বিপক্ষে সহজ জয় ছিনিয়ে নিল ওডিশা এফসি (Odisha FC )। নির্ধারিত সময়ের শেষে ৩-১ গোলের ব্যবধানে সেই ম্যচ জিতে নিল সার্জিও লোবেরার ছেলেরা। দলের জার্সিতে জোড়া গোল পান দিয়াগো মরিসিও এবং একটি গোল করেন ইসাক ভ্যানলালরুয়াতফেলা।

অপরদিকে, পাঞ্জাব দলের জার্সিতে একটি মাত্র গোল করেন মাদিহ তালাল। এই জয়ের ফলে আইএসএলের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসলো জগন্নাথের রাজ্যের এই ফুটবল ক্লাব। যার দরুন, এবারের লিগশিল্ড জয়ের দৌড়ে পুনরায় উঠে আসলো ওডিশা। এবার বাকি ম্যাচগুলিতেও নিজেদের এই ছন্দ ধরে রাখার পরিকল্পনা রয়েছে রয়কৃষ্ণাদের।

https://video.incrementxserv.com/vast?vzId=IXV533296VEH1EC0&cb=100&pageurl=https://kolkata24x7.in&width=300&height=400

বলা বাহুল্য, এই ম্যাচের শুরু থেকেই প্রবল দাপট থেকেছে ওডিশা দলের ফুটবলারদের। ঘনঘন আক্রমণে তারা কার্যত নাজেহাল করে ফেলেছিল পাঞ্জাব দলের ফুটবলারদের। যারফলে, একটা সময় অনেকটাই চাপে পড়ে গিয়েছিল টুর্নামেন্টের এই নতুন দল। এমনকি একবার বারে লেগে ফিরে আসে দিয়াগো মরিসিওর শট। না হলে অনায়াসেই ব্যবধান বাড়িয়ে নিত ওডিশা।

তবে প্রথমার্ধের শেষে খেলার ফলাফল থাকে ১-১ গোল। কিন্তু দ্বিতীয়ার্ধ থেকেই চাপ বাড়াতে শুরু করে লোবেরার ছেলেরা। সেখান থেকেই ৬৮ মিনিটের মাথায় পেনাল্টি আদায় করে দল। গোল করে ব্যবধান বাড়ান সেই মরিসিও। তারপর থেকে আক্রমণ প্রতি আক্রমণে উঠে আসতে থাকে পাঞ্জাব। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

বরং ম্যাচের শেষের দিকে ব্যবধান বাড়িয়ে নেয় গতবারের সুপার কাপ জয়ীরা। তারপর আর ম্যাচে ফেরা সম্ভব ছিলনা পাঞ্জাবের পক্ষে। এই পরাজয়ের দরুন প্লে-অফের লড়াইয়ে অনেকটাই পিছিয়ে পড়ল টুর্নামেন্টের এই নয়া ফুটবল ক্লাব।