Calcutta League: লিগ জয়ের সুবর্ণ সুযোগ মহামেডানের

35
Mohammedan SC

ব্যাক টু ব্যাক দু’বার কলকাতা লিগ (Calcutta League) জয়ের হাতছানি মহামেডান স্পোটিং ক্লাবের। আগামী ১ নভেম্বর যুবভারতী ক্রীড়াঙ্গনে মহামেডান স্পোটিং মুখোমুখি হতে চলেছে ইস্টবেঙ্গল এফসির। কার্যত লাল হলুদ ব্রিগেডকে হারাতে পারলেই লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে সাদা কালো শিবির।

এই নিয়ে মহামেডান সচিব তথা প্রাক্তন ফুটবলার দীপেন্দু বিশ্বাস জানান,”পর পর দুই ম্যাচে জয়ের ফলে লিগ জয়ের অনেকটা কাছে এগোনো গিয়েছে।” এরিয়ান এবং ভবানীপুর দু’দলের বিরুদ্ধেই মহামেডান বড় জয় পেয়েছে। ফলে সাদা কালো শিবিরের ফুটবলারদের আত্মবিশ্বাস তুঙ্গে।

আগামী মঙ্গলবার ব্ল্যাক প্যাহ্নর্সরা খেলতে নামবে ইস্টবেঙ্গল এফসির বিরুদ্ধে। বড়ো ম্যাচ ঘিরে সাদা কালো শিবির জুড়ে প্রস্তুতি চরমে।কোচ আন্দ্রে চেরনশিভের কোচিং’এ অধিনায়ক মার্কাস জোসেফ, সেখ ফৈয়াজ,অভিষেক, ওসমানরা চুটিয়ে প্র‍্যাকট্রিস করে চলেছে। বড়ো ম্যাচ নিয়ে মহামেডান সচিব জানান, “আমাদের খেলোয়াড়রা একসাথে টিম হোটেলেই রয়েছে। প্র‍্যাকট্রিস চলছে টিমের।আমরা সকলে মিলে ক্লাব কর্মকর্তা থেকে শুরু করে ইনভেস্টর সকলে মিলে টিমকে লিগ জয়ের জন্য সব রকমের সহযোগিতা করার লক্ষ্যে অবিচল।”

বড় ম্যাচ নিয়ে মহামেডান ফুটবলারেরা চাপমুক্ত থেকে রাশিয়ান কোচ চেরনশিভের কোচিং’এ ক্লাস করে চলেছে। দীপাবলি উপলক্ষ্যে চেরনশিভ থেকে শুরু করে মার্কাস, অভিষেক, ওসমানের শুভেচ্ছা বার্তা সোশাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। মহামেডান সচিব দীপেন্দু বিশ্বাস দলের খেলোয়াড়দের ম্যাচ টেম্পারমেন্ট নিয়ে অত্যন্ত উচ্ছ্বসিত প্রশংসার সুরে বলেছেন, ” যেভাবে একজন ডিফেন্ডার হয়ে ওসমান ওপরে উঠে গোল করেছে তা অবশ্যই দলের পজিটিভ মানসিকতাকে তুলে ধরে।”

এরই সঙ্গে দীপেন্দু বিশ্বাস যিনি কলকাতা ময়দান তথা ভারতীয় ফুটবল সার্কিটে ‘দীপু’ নামে পরিচিত যা প্রাক্তন ফুটবলার দীপেন্দু বিশ্বাসের ডাকনাম বলেন,”আমরা অনেক দিনের ব্যবধানে ম্যাচ খেলে লিগ টপার ভবানীপুর ক্লাবকে হারিয়েছি। অনেক দিনের ব্যবধানে খেলতে নামার কারণে মহামেডান টিম ম্যাচের প্রথম দিকে একটু গুটিয়ে ছিল,কিন্তু খেলায় সময় যত গড়িয়েছে টিম ততই সেটল হয়েছে। ভবানীপুরের বিরুদ্ধে আমরা ৩-০ গোলে জিতেছি ঠিকই তবে এই স্কোর লাইন আরও উন্নত হতেই পারতো।”

সব মিলিয়ে টিম মহামেডান স্পোটিং ক্লাব ১ নভেম্বর ইস্টবেঙ্গলের বিরুদ্ধে মাঠে নামার জন্যে মুখিয়ে রয়েছে আর সাদা কালো শিবিরের ভক্তরাও টানা দু’বার লিগ শিরোপা দখল করে “জান জান মহামেডান ” স্লোগান দেওয়ার অপেক্ষায় প্রহর গুনছে তা বলাই চলে। তবে এই ম্যাচ হাড্ডাহাডি হতে চলেছে এবং এই ম্যাচ ঘিরে ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে দু’দলের শিবিরে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)