IPL: আইপিএল ২০২৪-এর আগে অবসরের ঘোষণা করলেন গুজরাট টাইটান্সের ক্রিকেটার

আইপিএল ২০২৪ (IPL 2024)-এর আগে অবসরের ঘোষণা করেছেন গুজরাট টাইটান্সের (Gujarat Titans) ম্যাথু ওয়েড (Matthew Wade)। হঠাৎ করেই নিজের সিদ্ধান্তে সবাইকে চমকে দিয়েছেন এই খেলোয়াড়।…

IPL matthew wade

আইপিএল ২০২৪ (IPL 2024)-এর আগে অবসরের ঘোষণা করেছেন গুজরাট টাইটান্সের (Gujarat Titans) ম্যাথু ওয়েড (Matthew Wade)। হঠাৎ করেই নিজের সিদ্ধান্তে সবাইকে চমকে দিয়েছেন এই খেলোয়াড়। মাত্র ৩৬ বছর বয়সে কেন অবসরের ঘোষণা করলেন এই ক্রিকেটার, তা এখনও স্পষ্ট নয়। কিন্তু এই সিদ্ধান্ত চমকে দেওয়ার মতো। তবে আইপিএল খেলা চালিয়ে যাওয়ার বিষয়টিও স্পষ্ট করে দিয়েছেন তিনি। আইপিএলের পাশাপাশি সাদা বলের ক্রিকেটেও খেলা চালিয়ে যাবেন।

আইপিএল ২০২৪-এর ঠিক আগে গুজরাট টাইটান্সের হয়ে খেলা অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার ম্যাথু ওয়েড প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন। অস্ট্রেলিয়ায় ঘরোয়া টুর্নামেন্ট শেফিল্ড শিল্ডের ফাইনাল ম্যাচ খেলেই অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সম্প্রতি ঘরোয়া দলের হয়ে শেফিল্ড শিল্ড টুর্নামেন্ট খেলার ঘোষণা করেছিলেন। যার কারণে আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না তিনি। ফাইনাল ম্যাচের পর প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই খেলোয়াড়। পার্থে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচটিই হতে চলেছে তাঁর প্রথম শ্রেণির ক্রিকেটের শেষ ম্যাচ। ভিক্টোরিয়ার হয়ে খেলে মোট চারবার শিরোপা জিতেছেন ম্যাথু ওয়েড। এর মধ্যে দু’বার ওয়েড নিজেও অধিনায়ক ছিলেন।

তবে ম্যাথু ওয়েড তাঁর ভক্তদের সুখবর দিয়েছেন। তিনি বলেছেন, ‘আমি সাদা বলের ক্রিকেট খেলা চালিয়ে যাব।’ এটা স্পষ্ট যে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নিলেও তিনি অস্ট্রেলিয়ার হয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা চালিয়ে যাবেন। এ ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও দলের অংশ হতে পারেন তিনি।