Juan Ferrando explosive: সুনীল ছেত্রীদের বিরুদ্ধে জিতে বিস্ফোরক দাবি হুয়ান ফেরান্দোর

70
ATK Mohun Bagan coach Juan Ferrando

ইন্ডিয়ান সুপার লিগে শনিবার ১-০ গোলে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে তিন পয়েন্ট এলেও ছেলেদের খেলায় খুশি নন সাংবাদিকদের সামনে স্পষ্টতই স্বীকার করে নিয়েছেন ATK মোহনবাগান হেডকোচ হুয়ান ফেরান্দো (Juan Ferrando)। কিন্তু কেন খুশি নন প্রীতম কোটালদের হেডস্যার ফেরান্দো? উত্তর দিলেন নিজেই।

খেলা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অকপট স্বীকারোক্তি হুয়ান ফেরান্দোর যে,’অ্যাওয়ে ম্যাচে দল তৈরি নয়’।কেন মেরিনার্সরা তৈরি নয় এর কারণ ব্যাখা প্রসঙ্গে হুয়ান ফেরান্দো যা জানালেন তা হল এরকম,’শুরুর মিনিট কুড়ি দল তৈরি হয়নি।অনেক ভুল পাস খেলেছে। আমরা আক্রমণে উঠলেও শেষ পাস বা শট মোটেই ঠিক হচ্ছিল না”।

ফিনিশিং নিখুঁত হচ্ছে না এই নিয়ে নিজের খুটখুটানি জাহির করে ফেরান্দো বলেন,’আমাদের ছোটখাটো ব্যাপারগুলোতে আরও উন্নতি করতে হবে। দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষ যখন আরও গতি বাড়ানোর চেষ্টা করল, প্রতিটা সেকেন্ড বল যখন ওরা ছিনিয়ে নিতে শুরু করল, তখনও আমরা দল হিসেবে খেলতে পারিনি। ওই সময় আমাদের আরও সঙ্ঘবদ্ধ হয়ে খেলা উচিত ছিল। তা হলে ম্যাচটা আমাদের কাছে আরও সহজ হয়ে যেত’। যুবভারতী ক্রীড়াঙ্গনে হোম অ্যাডভান্টেজ কাজে লাগিয়ে শক্তিশালী হায়দরাবাদ এফসির বিরুদ্ধে জয় ছিনিয়ে এনেছিল মেরিনার্সরা, টিমগেম নির্ভর ফুটবল খেলে।৫ দিন পর বেঙ্গালুরুর মাটিতে অ্যাওয়ে ম্যাচে উল্টো চিত্র ধরা পরলো ATKমোহনবাগানের খেলায়।আবার হায়দরাবাদ ম্যাচের ৫ দিন আগে ফতোরদায় এফসি গোয়ার বিরুদ্ধে শোচনীয়ভাবে হারতে হয়েছিল লিস্টন কোলাসোদের।একটা বিষয় এর থেকে জলের মতো পরিষ্কার অ্যাওয়ে ম্যাচ খেলতে নেমে মাইন্ড গেমে পিছিয়ে পরছে মেরিনার্সরা।

টিমগেম নির্ভর ফুটবল খেলেই নিজামর্সদের বিরুদ্ধে বাউন্সব্যাক করেছিল হামিল,টাংরিরা।গোয়ার বিরুদ্ধে টিমগেম ফুটবল সাজাতে না পারার কারণে এবং বলের কাছে যেতে না পারার ব্যর্থতায় পয়েন্ট হাতছাড়া করতে হয় সবুজ মেরুন শিবিরকে।শনিবার, বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে তিন পয়েন্ট পেলেও বলের ভেতরে যাওয়ার তাগিদ,বিপক্ষের সেকেন্ড বল ট্যাপের মুহুর্তে জায়গা তৈরি করা,প্রতিপক্ষ সেকেন্ড বল পেলেও জায়গা ছোট করে নেওয়া পুরোটাই টিমগেম নির্ভর ফুটবল। এটা তৈরি হয়ে খেলোয়াড়দের পারস্পরিক বোঝাপড়া হাত ধরে।এই মিসিং লিঙ্ক স্বভাবতই স্প্যানিশ কোচ হুয়ান ফেরান্দোর নজর এড়িয়ে যায় নি।তাই ফেরান্দোর উন্নতির জায়গা চিহ্নিত করতে পেরেছে, এককথায় নিজের দলের খেলায় নিজেই খুত ধরেছে।

আগামী বৃ্হস্পতিবার কার্ল ম্যাকহিউরা খেলতে নামবে জামশেদপুর এফসির বিরুদ্ধে, ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে।বিএফসির বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচের ভুল শোধরানোর জন্যে হাতে সময় চারদিন।এটা নিশ্চিত শুভাশিস, আশিকদের হেডস্যার হুয়ান ফেরান্দো উন্নতির এই জায়গা গুলোতে বেশি করে জোর লাগাবেন সঙ্গে খেলোয়াড়দের পারস্পরিক বল দেওয়া নেওয়া আরও বাড়াতে হবে,তাহলেই টিমগেম ভদ্রস্থ চেহারা নেবে।