Mohan Bagan: মেরিনার্সদের ফুটবল বোধের প্রশংসা হুয়ান ফেরান্দোর

52
ATK Mohun Bagan coach Juan Ferrando

ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে বৃ্হস্পতিবার ATK মোহনবাগান (Mohan Bagan) ২-১ গোলে জিতেছে নর্থইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে। সবুজ মেরুন শিবিরের হয়ে স্কোরার লিস্টন কোলাসো এবং শুভাশিস বোস। নর্থইস্টের হয়ে গোলদাতা ইভান্স।গোলের একাধিক সুযোগ কাজে লাগাতে পারলে আরও বড় ব্যবধানে জিততে পারতো সবুজ মেরুন শিবির।কিন্তু তা হয়নি।

খেলা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কোচ হুয়ান ফেরান্দো তিন পয়েন্ট পেয়ে যথেষ্ট তৃপ্ত সেটা বোঝাতে গিয়ে টিমম্যানেদের ভূয়সী প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। সবুজ মেরুন খেলোয়াড়দের ফর্ম এবং তাদের ফুটবল বোধ নিয়ে আগামী দিনে আরও বড় স্বপ্ন দেখা যায় এই প্রসঙ্গে বলতে গিয়ে ফেরান্দো বলেন, “ফুটবলে জয়ই শেষ কথা এবং সেটা দলের জয়। প্রতিপক্ষের বক্সের মধ্যে গিয়ে গোলের সুযোগ কাজে লাগানোটাই আমার কাছে গুরুত্বপূর্ণ। জায়গা নিয়ন্ত্রণ করা, টাইমিং—পজেশনাল অ্যাটাকে এগুলো গুরুত্বপূর্ণ।’

টিমম্যানেদের ভূয়সী প্রশংসায় স্প্যানিশ কোচ হুয়ান ফেরান্দো গদগদ হয়ে বলতে থাকেন,”আমি খুশি যে, আমরা ইতিমধ্যেই ১২টি গোল করে ফেলেছি। শুভাশিস, লেনি, মনবীরের দুটো, পেট্রাটসের তিনটে, হুগো প্রত্যেকেই গোল করেছে। গোলকিপাররা ছাড়া আমাদের দলের সবাই গোল করতে পারে। আমি খুশি।”

আসলে ফর্ম আর পারফরম্যান্স হল মৌসুমি বায়ু। মৌসুমি বায়র আসা যেমন অনিশ্চিত তেমনিই যাওয়াটাও অনিশ্চিত। আজ ATKমোহনবাগান কোচ হুয়ান ফেরান্দো টিমম্যানেদের ফর্ম নিয়ে ভূয়সী প্রশংসা করছেন,আবার খেলোয়াড়রা এই প্রশংসাতে আরও বেশি করে ভক্তদের ভালো খেলা উপহার দেওয়ার জন্য মোটিভেট হচ্ছে,সমর্থকরা বাহবা দিচ্ছে!এরপর… অফফর্মের সময় খেলোয়াড়দের পাশে দাঁড়ানো তাদের হয়ে গলা ফাটানো এটাও ফুটবল, আর এতেই বল যুদ্ধের উত্তেজনার সঙ্গে আবেগ মিলেমিশে একাকার হয়ে যায়।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)