ISL: হায়দরাবাদ এফসি ম্যাচ ঘিরে চূড়ান্ত প্রস্তুতি মেরিনার্সরা

21
Final preparation of ATK Mohun Bagan around Hyderabad FC match

আগামী শনিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে ইন্ডিয়ান সুপার লিগ (ISL) টপার হায়দরাবাদ এফসির মুখোমুখি হতে চলেছে ATK মোহনবাগান। কার্যত এক্কেবারে শূণ্য থেকে শুরু করতে হবে সবুজ মেরুন স্কোয়াডকে।

নিজেরাই নিজেদের চলার পথকে কঠিন করে তুলেছে শুভাশিস বোস,আশিক কুরুনিয়ান,মনবীর সিংরা।ফতোরদায় এফসি গোয়ার বিরুদ্ধে একাধিক গোলের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি জনি কাউকো, আশিস রাইরা।গোয়ার বিরুদ্ধে তিন পয়েন্ট হাতছাড়া হওয়ার পাশাপাশি লিগ টপার হওয়ার বদলে মেরিনার্সরা এখন আট নম্বরে নেমে গিয়েছিল, এখন ছ’নম্বরে ম্যাচ টু ম্যাচ রেজাল্টের কারণে।তবে এই রেজাল্টের পরে বাউন্সব্যাকের প্রতিশ্রুতি দিয়েছেন ATKমোহনবাগান হেডকোচ হুয়ান ফেরান্দো।

ফেরান্দোর ভুলের রিপিট টেলিকাস্ট করতে নারাজ তা বোঝাতে গিয়ে ইতিমধ্যেই বলেছেন,”এখন, আমি মনে করি পরবর্তী দিনের জন্য প্রস্তুত থাকার জন্য খনিটি(নিজের টিম) পরিষ্কার করা প্রয়োজন। এখন এটা অতীত। অবশ্যই এখান থেকে কিছু শিখতে হবে, তবে অবিলম্বে ভুলে যেতে হবে (এই ফলাফল) কারণ চ্যাম্পিয়নশিপ চলছে।” লিগে সবুজ মেরুন বিগ্রেড ৬ ম্যাচ খেলা ফেলেছে।লিগে এখনও ১৪ টা ম্যাচ খেলতে হবে প্রতীম কোটালদের।এই মুহুর্তে টেবলের যা অবস্থা তাতে করে মেরিনার্সদের কাছে আসন্ন সবকটা ম্যাচ ‘ডু অর ডাই’ ম্যাচ সিচুয়েশন।জিতলে ওপরের দিকে ওঠার সুযোগ,ড্র কিংবা হেরে গেলে ওপরে ওঠার পথ ততটাই কঠিন,যতটা শীর্ষে পৌঁছানো।

অন্যদিকে, হায়দরাবাদ এফসি কেরালা ব্লাস্টার্স এফসির বিরুদ্ধে হেরে গেলেও লিগে নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে।চলতি ২০২২-২৩ ISL সেশনে আকাশ মিশ্রা,অ্যালেক্স সাজি,আরেন ডি’সিলভারা ছোট মার্জিনে জয় পেলেও ধারাবাহিকতা বজায় রেখেছে,মাঝে কেরালার বিরুদ্ধে পরাজয়ের মুখ দেখেছে।কেরালার বিরুদ্ধে খেলার রেজাল্ট বিপক্ষে গেলেও হায়দরাবাদ এফসি কোচ মানোলো মার্কেজ তাতে মোটেও হতাশ নন।তিনি যে হতাশ নন এটা
সাংবাদিকদের সামনে পরিষ্কার করে দিয়ে বলেছেন,”আগামী সপ্তাহে আমাদের আরও শক্তিশালীভাবে ফিরে আসতে হবে।”প্রসঙ্গত, ডিফেন্ডিং ISL চ্যাম্পিয়ন হায়দরাবাদ টানা চার ম্যাচ ১-০ ব্যবধানে জয়ের রেকর্ড করেছিল, কিন্তু মার্কেজের দল ব্লাস্টার্সের বিপক্ষে হেরে যায় ১-০ গোলে।ফলে মেরিনার্সদের বিপক্ষে তিন পয়েন্ট পাখির চোখ করার সঙ্গে লিগ টপারের আসন সুরক্ষিত রাখতে চাইবে নিজামর্সরা। ফলে আগামী শনিবার, যুবভারতী ক্রীড়াঙ্গন একটা হাড্ডাহাডি লড়াই দেখতে চলেছে।

(সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পান। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram এবং Facebook পেজ)